Advertisement
২১ ফেব্রুয়ারি ২০২৪
Animal Movie Criticism

‘অ্যানিম্যাল’ দেখতে গিয়ে হল থেকে কাঁদতে কাঁদতে বেরিয়ে গেলেন ছাত্রী, সংসদে তুলকালাম মায়ের

‘অ্যানিম্যাল’ দেখতে গিয়ে রীতিমতো ভয় পেয়ে কান্নাকাটি শুরু করেন সাংসদ-কন্যা। সংসদে তুলকালাম শুরু করেন ‘মা’।

‘অ্যানিম্যাল’ দেখে কাঁদতে কাঁদতে হল ছাড়লেন সাংসদ-কন্যা।

‘অ্যানিম্যাল’ দেখে কাঁদতে কাঁদতে হল ছাড়লেন সাংসদ-কন্যা। গ্রাফিক : সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২৩ ১৮:৪১
Share: Save:

১ ডিসেম্বর মু্ক্তি পেয়েছে রণবীর কপূর, রশ্মিকা মন্দানা, অনিল কপূর অভিনীত ছবি ‘অ্যানিম্যাল’। মুক্তি পর থেকে বক্স অফিসে ঝড় তুলেছে এই ছবি। মাত্র এক সপ্তাহেই সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত এই ছবি ৫০০ কোটির ক্লাবে প্রবেশ করেছে। এক দিকে ছবির বাণিজ্যিক সাফল্য যেমন বৃদ্ধি পাচ্ছে, তেমনই পাল্লা দিয়ে বাড়ছে ছবিকে নিয়ে বিতর্ক। উগ্র পৌরুষ, নারীবিদ্বেষ, হিংসা এই সবই রয়েছে এই ছবিতে। এ বার এই ছবি দেখতে গিয়ে রীতিমতো ভয় পেয়ে সিনেমা হলেই কান্নাকাটি শুরু করেন সাংসদ-কন্যা। কাঁদতে কাঁদতে বেরিয়ে যান হল থেকে। তার পর সংসদে চিৎকার করতে থাকেন সাংসদ মা।

ছত্তীসগঢ়ের কংগ্রেস সাংসদ রঞ্জিত রঞ্জনের মেয়ে বন্ধুদের সঙ্গে হলে রণবীরের ‘অ্যানিম্যাল’ দেখতে যান। ছবিটি দেখতে গেলেও পুরো দেখা হয়নি। বরং এমন প্রভাব পড়ে যে হাউহাউ করে কাঁদতে কাঁদতে হল থেকে বেরিয়ে পড়েন সাংসদ-কন্যা। এর পর আর চুপ করে থাকতে পারেননি সাংসদ রঞ্জিত রঞ্জন। সংসদে তোলপাড় ফেলে দেন ছবিটিকে নিয়ে। সংসদে দাঁড়িয়ে সন্দীপ রেড্ডির ছবিটিকে ছিঃ ছিঃ করেন। রঞ্জিত বলেন, ‘‘জঘন্য গল্প। আমার মেয়েটাকে কাঁদিয়ে ছেড়েছে ছবিটা। ছিঃ।”

ছত্তীসগঢ়ের সাংসদ রঞ্জিত রঞ্জন।

ছত্তীসগঢ়ের সাংসদ রঞ্জিত রঞ্জন। ছবি: সংগৃহীত।

চিৎকার করে বলেছেন, ‘‘সমাজের প্রতিচ্ছবি সিনেমা। ছোট থেকে সিনেমা দেখেই বড় হই আমরা। নতুন প্রজন্মের ছেলেমেয়েরা প্রভাবিত হয়। ‘কবীর সিং’ থেকে শুরু করে ‘পুষ্পা’, এবং এখন ‘অ্যানিম্যাল’। আমার কন্যা দ্বিতীয় বর্ষের ছাত্রী। বান্ধবীদের সঙ্গে ‘অ্যানিম্যাল’ দেখতে গিয়েছিল সিনেমাহলে। কেঁদে বেরিয়ে এসেছে হল থেকে। পুরো সিনেমা দেখতে পারেনি বসে।” তিনি দৃপ্ত কণ্ঠে বলেছেন, ‘‘এই ধরনের ছবি ভবিষ্যৎ প্রজন্মের উপর শুধু খারাপ প্রভাবই ফেলতে পারে।’’ কী ভাবে সেন্সর বোর্ড এমন একটা ছবির ছাড়পত্র দিল সেই নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন সাংসদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE