Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Tripti Dimri

রণবীরের জুতোতে জিভ ছোঁয়ানোর প্রসঙ্গ! ‘অ্যানিম্যাল’ নিয়ে মুখ খুললেন বিতর্কে জর্জরিত তৃপ্তি

‘অ্যানিম্যাল’ তৃপ্তিকে যেমন তাঁর কাঙ্ক্ষিত পরিচিতি দিয়েছে, তেমনই বিতর্কে জড়িয়েছেন অভিনেত্রী। কারণ, রণবীরের সঙ্গে নগ্নদৃশ্যে অভিনয় কিংবা অভিনেতার জুতোয় জিভ ছোঁয়ানো নিয়ে সংলাপ। শেষমেশ নীরবতা ভাঙলেন তৃপ্তি।

(বাঁ দিকে) তৃপ্তি ডিমরি (ডান দিকে) রণবীর কপূর।

(বাঁ দিকে) তৃপ্তি ডিমরি (ডান দিকে) রণবীর কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২৩ ১৪:৩১
Share: Save:

সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত অ্যানিম্যাল ছবি নিয়ে চলছে বিস্তর বিতর্ক। অনেকের মতেই, পরিচালক নাকি উগ্র পৌরুষ, নারীবিদ্বেষ ও হিংসার উদ্‌যাপন দেখিয়েছেন এই ছবিতে। তুমুল বিতর্ক হচ্ছে ছবিতে তৃপ্তি ডিমরি অভিনীত জোয়া চরিত্রটি নিয়ে। এই ছবির পর লাফ দিয়ে জনপ্রিয়তা বেড়েছে তাঁর। সমাজমাধ্যমে ৬ লক্ষ অনুরাগী থেকে তা গিয়ে দাঁড়িয়েছে ২০ লক্ষে। কিন্তু এই ছবি যেমন তৃপ্তিকে তাঁর কাঙ্ক্ষিত পরিচিতি দিয়েছে, তেমনই বিতর্কে জড়িয়েছেন অভিনেত্রী। কারণ, রণবীরের সঙ্গে নগ্নতার দৃশ্যে অভিনয় কিংবা অভিনেতার জুতোয় জিভ ছোঁয়ানো বিষয়ে সংলাপ। অবশেষে মুখ খুললেন তৃপ্তি নিজেই।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তাঁকে ঘিরে বাড়তে থাকা একাধিক বিতর্ক প্রসঙ্গে তৃপ্তি বলেন, ‘‘আমি অভিনেত্রী হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম নিজে থেকেই। কেউ আমাকে বাধ্য করেনি। আমার এই পেশায় আসার কারণ, এই কাজটা আমার মধ্যে শিহরন জাগায়। আমি যখন অভিনয় করি, একটা চরিত্র হয়ে উঠি, তা আমার ক্ষতে মলম লাগায়।’’ 'অ্যানিম্যাল' ছবিতে এমন এক চরিত্রে অভিনয় প্রসঙ্গে তৃপ্তি জানান, যখন অভিনয় শিখেছিলেন তখন তাঁর শিক্ষাগুরু কোনও চরিত্রকে বিচার না করার উপদেশ দিয়েছিলেন। সেটাই অক্ষরে অক্ষরে মেনে চলছেন তিনি। চরিত্রের ভাল-মন্দ দিক প্রসঙ্গে ব‍্যাখ‍্যা করে তৃপ্তি বলেন, ‘‘তোমার চরিত্র কিংবা তোমার সহ-অভিনেতার চরিত্র, সবটাই মানুষের বিভিন্ন দিক। যে কোনও মানুষের মধ‍্যেই ভাল এবং মন্দ, দুই দিক থাকে। অভিনেতার সব সময় উচিত, ভাল-খারাপ সব ধরনের চরিত্রের জন‍্য নিজেকে প্রস্তুত রাখা।’’ 'অ্যানিম্যাল' ছবিতে রণবীরের বিতর্কিত সংলাপ ‘‘আমার জুতোয় জিভ ছোঁয়াও’’ প্রসঙ্গে তৃপ্তি বলেন, এমন এক জন মানুষ যে নিজের স্ত্রী, বাবা, সন্তানকে খুন করতে চায়, আমাকে যদি কেউ এমন মানুষের কথা বলে, আমি তেমন লোককে দেখলে মেরেই দেব । কিন্তু এই চরিত্রটিও বিভিন্ন স্তরের মধ্যে দিয়ে গিয়েছে, সে কথাও মনে রাখতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE