Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

‘স্বস্তিকার থেকে অনুপ্রাণিত হই’, জানালেন অভিনেত্রী অনিন্দিতা বসু

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৯ ডিসেম্বর ২০২০ ২২:১৬
স্বস্তিকা মুখোপাধ্যায়-অনিন্দিতা বসু

স্বস্তিকা মুখোপাধ্যায়-অনিন্দিতা বসু

সোশ্যাল মিডিয়া জনপ্রিয় হওয়ার পর থেকে শো-বিজনেসের চলনটা বদলে গিয়েছে। কেবল নিজের পেশায় মন দিলেই চলে না। সঙ্গে নেটদুনিয়ায় টিকে থাকার কৌশলও জেনে নিতে হয়। বিশেষ করে যখন ট্রোলিংও একটি নির্দিষ্ট পেশা হয়ে উঠেছে, তখন তো সতর্ক থাকা খুব প্রয়োজন। আর একাধিক সাক্ষাৎকারে সে কথা স্বীকার করে নিয়েছেন দেশের সমস্ত ফিল্ম ইন্ডাস্ট্রির অভিনেতা-অভিনেত্রীরা।

ট্রোলিং ও অনলাইন যৌন হেনস্থা প্রসঙ্গে আনন্দবাজার ডিজিটালের সঙ্গে কথা বললেন টলি অভিনেত্রী অনিন্দিতা বসু। তিনি সাফ জানিয়ে দিলেন, মানুষ যা চাইবে সে রকম ছবি দেবেন না তিনি। যখন তিনি মনে করবেন তাঁর শরীরে বিকিনি ভাল মানাবে, তিনি পরবেন। যখন মনে করবেন, সেটার একটি ছবি তিনি পোস্ট করবেন, তিনি করবেন।

অনিন্দিতার কথায়, ‘‘আমি অনেক সময়ে সিনিয়রদের দেখে শিখি। বিশেষ করে স্বস্তিকাদি আমার অনুপ্রেরণা। তিনি যে ভাবে ট্রোলের উত্তর দেন, আমি পারি না। মুখের উপর কড়া ভাষায় জবাব দিয়ে দেন স্বস্তিকাদি। চুপ হয়ে যায় সকলে। ওই ক্ষমতাটা অর্জন করতে চাই। আরে আমার শরীর! আমার ব্যাপার!’’

Advertisement

আরও পড়ুন: বছর শেষে কোথায় চললেন রণবীর-দীপিকা?

অভিনেত্রীর কথা থেকেই স্পষ্ট, যে দিন থেকে অভিনেত্রীরা ইন্ডাস্ট্রিতে পা রাখেন, বডিশেমিংয়ের সম্মুখীন হতে হয়। কিন্তু দুঃখের বিষয়, যারা ট্রোল করে, তারা এই প্রবণতার সমস্যাটা কোনও দিন ধরতে পারে না। ভাবে, বেশ একটা ‘কুল’ কাজ করেছে তারা। তাদের চুপ করানোর জন্যই স্বস্তিকা মুখোপাধ্যায়ের পন্থা অবলম্বন করতে চান তিনি। যেখানে গিয়ে ক্ষমা করাটা আর বিকল্পের তালিকাতেই থাকবে না।

আরও পড়ুন: রহমানকে 'জিজু' সম্বোধন সুস্মিতার আত্মীয়ের! বিয়ে করতে চলেছেন তাঁরা?

আরও পড়ুন

Advertisement