Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Anupam Kher

‘দেশের বিরুদ্ধে যাঁরা আওয়াজ তোলেন তাঁরা কাপুরুষ,’ রিচাকে এক হাত নিলেন অনুপম খের

ভারতীয় সেনাকে নিয়ে রসিকতা করায় ইতিমধ্যেই তীব্র ভর্ৎসনার মুখে পড়তে হয়েছে অভিনেত্রী রিচা চাড্ডাকে। এ বার অভিনেত্রীকে ‘কাপুরুষ’ বললেন অনুপম খের।

রিচাকে ভর্ৎসনা অনুপমের।

রিচাকে ভর্ৎসনা অনুপমের। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ২২:৫৫
Share: Save:

পাক-অধিকৃত কাশ্মীর ছিনিয়ে নিতে চলেছে ভারতীয় সেনা— লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদী টুইটারে এমনটাই ঘোষণা করেছিলেন সম্প্রতি। সেই পোস্ট শেয়ার করে মজার ছলে রিটুইট করেন রিচা চাড্ডা । লেখেন, “গলওয়ান ‘হাই’ বলছে।” অভিনেত্রীর এই টুইটের পর তার তীব্র নিন্দা করেছে বলিউডের একাংশ। এঁদের মধ্যে রয়েছেন অক্ষয় কুমার, কেকে মেনন। এ বার অভিনেত্রীকে তীব্র ভর্ৎসনা করলেন অভিনেতা অনুপম খের।

তিনি রিচার টুইটের পাল্টা টুইট করে লেখেন, ‘‘কাপুরুষদের মত কাজ।’’ তবে এখানেই থেমে যাননি অভিনেতা। তিনি লেখেন, ‘‘কিছু মানুষ দেশের অসম্মান করে লোকপ্রিয় হতে চান। কিন্তু এই ভাবে জনপ্রিয় হওয়া নিম্নরুচির কাজ। ভারতীয় সেনার সম্মান নিয়ে ছিনিমিনি খেলা অত্যন্ত লজ্জাজনক ঘটনা।’’

বৃহস্পতিবার পরে অবশ্য রিচা ওই ‘বিতর্কিত’ টুইটটি মুছে দেন। তার পর টুইট করে সকলের কাছে ক্ষমা চেয়ে নেন। অভিনেত্রী লেখেন, ‘‘যদিও কাউকে আঘাত করার আমার কোনও উদ্দেশ্য ছিল না, তবুও আমার লেখা ওই তিনটি শব্দের জন্য আমি ক্ষমা চাইছি।’’ এর সঙ্গেই তাঁর পরিবারের সঙ্গে যে ভারতীয় সেনার প্রত্যক্ষ যোগাযোগ রয়েছে সে কথাও মনে করিয়ে দিয়েছেন আলি ফজ়লের স্ত্রী। অভিনেত্রী লেখেন, ‘‘সেনাবাহিনীর ভাইরা আঘাত পেলে আমি দুঃখিত। কারণ ১৯৬০ সালের ভারত-চিন যুদ্ধে আমার দাদু কর্নেলের দায়িত্বে থাকাকালীন তাঁর পায়ে গুলি লেগেছিল। আমার মামা ছিলেন ভারতীয় সেনাবাহিনীর প্যারাট্রুপার। তাই বলা যায় সেনার আদর্শ আমার রক্তে।’’ কিন্তু তাতে ড্যামেজ কন্ট্রোল হয়নি। ইতিমধ্যেই ‘ফুকরে ৩’ ছবি বয়কটের ডাক দিয়েছে নেটাগরিকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anupam Kher Richa Chadha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE