×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ জুন ২০২১ ই-পেপার

‘কফি উইদ কর্ণ’তে প্রিয়ঙ্কার পাশে দাঁড়িয়েছিলেন অনুষ্কা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৯ ফেব্রুয়ারি ২০২১ ১৬:০৩
প্রিয়ঙ্কা চোপড়া এবং অনুষ্কা শর্মা।

প্রিয়ঙ্কা চোপড়া এবং অনুষ্কা শর্মা।

২০১২ সালে মুক্তি পেয়েছিল অনুরাগ বসু পরিচালিত ‘বরফি’। ৯বছর কেটে যাওয়ার পরেও ছবির চরিত্রগুলি দর্শকমনে উজ্জ্বল। বিশেষ করে অটিজমে আক্রান্ত ঝিলমিল চট্টোপাধ্যায়ের ভূমিকায় অভিনয় করে আজও প্রশংসিত প্রিয়ঙ্কা চোপড়া। অথচ এই ছবির জন্য কোনও পুরস্কারই পাননি অভিনেত্রী।

এক সাক্ষাৎকারে প্রিয়ঙ্কা জানান, সে বছর পুরস্কার না পেলেও, ঝিলমিলের চরিত্রের জন্য অনুরাগীরা ভালবাসায় ভরিয়ে দিয়েছিলেন তাঁকে। অভিনেত্রী বলেন, “আমাকে কোনও অ্যাওয়ার্ড দেওয়া হয়নি। আমি সে ভাবে প্রশংসিতও হইনি। কিন্তু দর্শকরা আমাকে ভালবেসেছিলেন।”

ভাল অভিনয় স্বত্ত্বেও কোনও পুরস্কার না পাওয়ার প্রসঙ্গটি পরবর্তী সময়ে উঠে আসে কর্ণ জোহরের অনুষ্ঠান 'কফি উইথ কর্ণ’তেও। সেই সময় নিজের ছবি ‘বম্বে ভেলভেট’-এর প্রচারের জন্য পরিচালক অনুরাগ কশ্যপের সঙ্গে অতিথি হয়েছে এসেছিলেন অনুষ্কা শর্মা। কর্ণ অনুষ্কাকে জিজ্ঞেস করেন, প্রিয়ঙ্কার কাছে তাঁর কোনও প্রশ্ন আছে কি না। অনুষ্কা বলেছিলেন, “বরফির জন্য পুরস্কার না পাওয়ায় ও নিরাশ হয়েছে কি না, সেটাই জানতে চাইব প্রিয়ঙ্কার কাছে। আমার মনে হয়, ওর কেরিয়ারের শ্রেষ্ঠ অভিনয় ছিল সেটা। এত বছরে আমার দেখা সেরা পারফরম্যান্সগুলির মধ্যে একটি।”

Advertisement

‘বরফি’ র সঙ্গে একই বছরে মুক্তি পেয়েছিল সুজয় ঘোষের ‘কহানি’। সে বছর শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার আসে বিদ্যা বালনের ঝুলিতে।

Advertisement