Advertisement
০৭ ফেব্রুয়ারি ২০২৩
aparna sen

Aparna Sen: আন্তর্জাতিক সম্মানের দাবিদার অপর্ণা-কঙ্কনা, বুসান চলচ্চিত্র উৎসবে যাচ্ছে ‘দ্য রেপিস্ট’

ধর্ষণের পরে কী ভাবে আক্রান্তের জীবন বদলে যায়, দেখাবে ‘দ্য রেপিস্ট’

‘দ্য রেপিস্ট’-এর আগেও একাধিক ছবিতে বন্দিত অপর্ণা সেন-কঙ্কনা সেনশর্মা জুটি।

‘দ্য রেপিস্ট’-এর আগেও একাধিক ছবিতে বন্দিত অপর্ণা সেন-কঙ্কনা সেনশর্মা জুটি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২১ ১৫:৫৪
Share: Save:

আরও এক বার মা-মেয়ের যুগলবন্দি কি আনতে চলেছে বিশেষ সম্মান? এর আগে একাধিক ছবিতে বন্দিত অপর্ণা সেন-কঙ্কনা সেনশর্মা জুটি। মা-মেয়ে অভিনীত ‘মিস্টার অ্যান্ড মিসেস আয়ার’ ছবিটি সম্মানিত হয়েছিল জাতীয় পুরস্কারে। এ বার সেই জুটির লক্ষ্য বিদেশ জয়। নেটমাধ্যমে অপর্ণা সেন জানিয়েছেন, তাঁর নতুন হিন্দি ছবি ‘দ্য রেপিস্ট’ কিম জিসেওক পুরস্কারের জন্য মনোনীত হয়েছে। আগামী ৬-১৫ অক্টোবর ২৬তম বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হবে। সেখানেই 'আ উইন্ডো অন এশিয়ান সিনেমা' বিভাগে মনোনয়ন পেয়েছে সাতটি ছবি। তার মধ্যে অপর্ণার ছবি অন্যতম।

খুশির খবর পেয়েই ইনস্টাগ্রামে অনুরাগীদের সঙ্গে পরিচালক ভাগ করে নিয়েছেন সে কথা। জানিয়েছেন, ‘আমরা, অভিনেতা, কলাকুশলী এবং প্রযোজক সবাই আনন্দিত। আমাদের ছবি ‘দ্য রেপিস্ট’ বুসান চলচ্চিত্র উৎসবে কিম জিসেওক পুরস্কারের জন্য মনোনীত হয়েছে।' সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, ‘অভিনন্দন, কমরেডস’! ছবিতে অপর্ণা, কঙ্কনা ছাড়াও অভিনয় করেছেন অর্জুন রামপাল, তন্ময় ধনানিয়া, অনিন্দিতা বসু প্রমুখ জনপ্রিয় অভিনেতা। ধর্ষণের পরে কী ভাবে আক্রান্তের জীবন বদলে যায়, কেন সমাজে বাড়ছে ধর্ষকের সংখ্যা-- দেখাবে ‘দ্য রেপিস্ট’।

গত চার বছর ধরে দক্ষিণ কোরিয়ার বুসান চলচ্চিত্র উৎসবে জায়গা করে নিয়েছে প্রয়াত অনুষ্ঠান অধিকর্তা কিম জিসেক নামাঙ্কিত এই পুরস্কার। খবর, যে সব সমসাময়িক পরিচালকদের ছবি প্রয়াত অধিকর্তার ভাবনার সঙ্গে মিলবে, সেগুলিই এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। সেই অনুযায়ী ইরানীয় পরিচালক রেজা মিরকরিমির নেতৃত্বে জুরি বিভাগ বেছে নেবেন এশিয়া মহাদেশের দু’টি ছবি। ভারতীয় মুদ্রায় এই পুরস্কারের অর্থমূল্য প্রায় সাড়ে সাত লক্ষ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.