Advertisement
০৫ মার্চ ২০২৪
Bollywood Controversy

২৯ লক্ষ টাকা নিয়েও অনুষ্ঠানে গরহাজির! রহমানের বিরুদ্ধে অভিযোগে সরব চিকিৎসকদের সংগঠন

বিতর্ক কিছুতেই পিছু ছাড়ছে না অস্কারজয়ী সুরকার এআর রহমানের। সেপ্টেম্বরে চেন্নাইয়ের কনসার্ট নিয়ে বিতর্কের রেশ কাটতে না কাটতেই ফের বিপাকে সঙ্গীত পরিচালক-গায়ক।

AR Rahman.

এআর রহমান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৩ ১১:৫৫
Share: Save:

গত কয়েক মাস ধরে বিতর্ক কিছুতেই পিছু ছাড়ছে না এআর রহমানের। সেপ্টেম্বর মাসে চেন্নাইয়ে রহমানের কনসার্টে চূড়ান্ত বিশৃঙ্খলার কারণে দুর্ভোগের শিকার হয়েছিলেন বহু শ্রোতা এবং অনুরাগী। সেই সময় অভিযোগের আঙুল উঠেছিল রহমানের দিকেও। যদিও পরে কনসার্টের আয়োজকরা নিজেদের ভুল স্বীকার করে বিবৃতি জারি করেন। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের বিতর্কে জড়ালেন অস্কারজয়ী সুরকার। এ বার রহমানের বিরুদ্ধে অভিযোগে সরব চিকিৎসকদের সংগঠন। সংগঠনের তরফে দাবি, অনুষ্ঠানের জন্য অগ্রিম ২৯ লক্ষ টাকা নিলেও দেখা মেলেনি রহমানের। যদিও চিকিৎসকদের সংগঠনের এই অভিযোগ অস্বীকার করেছেন সুরকার। পাল্টা মানহানির মামলা করে চিকিৎসকদের সংগঠনের থেকে ১০ কোটি টাকা দাবি করেছেন তিনি।

শল্যচিকিৎসকদের সংগঠনের তরফে দাবি, একটি অনুষ্ঠান করার জন্য নাকি রহমানকে ২৯ লক্ষ টাকা অগ্রিম দেওয়া হয়েছিল। সেই অগ্রিম টাকা নেওয়ার পরেও অনুষ্ঠান করেননি রহমান। ফেরত পাওয়া যায়নি সেই টাকাও। রহমানের টিম যদিও এই অভিযোগ সরাসরি অস্বীকার করেছে। তাদের তরফে পাল্টা দাবি, জনসমক্ষে রহমানের ভাবমূর্তি নষ্ট করার জন্য এমন মনগড়া অভিযোগ করেছে চিকিৎসকদের সংগঠন। ওই সংগঠনের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা করা হয়েছে সুরকারের টিমের তরফে।

গত ১০ সেপ্টেম্বর চেন্নাইয়ে আয়োজন করা হয়েছিল রহমানের কনসার্টের। সেই কনসার্টের কারণে গত কয়েক মাস ধরেই বিতর্কে রয়েছেন সুরকার। ভিড় বেড়ে যাওয়ার কারণে কনসার্টের জায়গায় তৈরি হয় চরম বিশৃঙ্খলা। অতিরিক্ত ভিড় সামলানোয় গলদ থাকার ফলে শুরু হয় ধাক্কাধাক্কি। বহু শ্রোতার পদপিষ্ট হওয়ার খবর মেলে। এমনকি শ্লীলতাহানির শিকার হন বহু মহিলা, এই অভিযোগও ওঠে। অনুষ্ঠানে বিশৃঙ্খলা তৈরি হওয়ার জন্য সঙ্গীতশিল্পীকেও কাঠগড়ায় তোলেন অনেকে। সমাজমাধ্যমের পাতায় চলতে থাকে অভিযোগ-পাল্টা অভিযোগের পালা। প্রায় সপ্তাহ দুয়েক পরে অনুষ্ঠানে বিশৃঙ্খলা সৃষ্টি হওয়া নিয়ে আয়োজকদের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয় পুলিশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE