Advertisement
৩০ এপ্রিল ২০২৪
AR Rahman Concert Controversy

চেন্নাইয়ে গানের অনুষ্ঠানে বিশৃঙ্খলার জন্য দায়ী রহমানই? অবশেষে মুখ খুললেন আয়োজকরা

গত রবিবার চেন্নাইয়ে গানের অনুষ্ঠান ছিল এআর রহমানের। সেই অনুষ্ঠান ঘিরে তৈরি হয় চরম বিশৃঙ্খলা। অতিরিক্ত ভিড়ে শুরু হয় ধাক্কাধাক্কি, পদপিষ্টও হয়ে যান বহু শ্রোতা।

AR Rahman.

এআর রহমান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চেন্নাই শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪৩
Share: Save:

গত রবিবার থেকেই শিরোনামে এআর রহমানের চেন্নাইয়ের অনুষ্ঠান। গত ১০ সেপ্টেম্বর চেন্নাইয়ের ইস্ট কোস্ট রোডের আদিত্যরাম প্যালেস সিটিতে আয়োজিত হয়েছিল রহমানের কনসার্ট। সেই কনসার্ট ঘিরেই তৈরি হয় চরম বিশৃঙ্খলা। অনুষ্ঠানের জায়গায় অতিরিক্ত ভিড় এবং তা সামলানোয় গলদ থাকার ফলে শুরু হয় ধাক্কাধাক্কি। বহু শ্রোতার পদপিষ্টও হয়ে যাওয়ারও খবর মেলে। এমনকি, শ্লীলতাহানির শিকার হন বহু মহিলা শ্রোতা। অনুষ্ঠানে বিশৃঙ্খলা তৈরি হওয়ার জন্য সঙ্গীতশিল্পীকেও কাঠগড়ায় তোলেন অনেকে। সমাজমাধ্যমের পাতায় চলতে থাকে অভিযোগ-পাল্টা অভিযোগের পালা। এ বার অনুষ্ঠানের বিশৃঙ্খলা সৃষ্টি হওয়া নিয়ে মুখ খুললেন অনুষ্ঠানের আয়োজকেরা।

সম্প্রতি একটি বিবৃতি জারি করে অনুষ্ঠান আয়োজনের দায়িত্বে থাকা কর্তৃপক্ষ জানান, কনসার্টে বিশৃঙ্খলার দায় সম্পূর্ণ তাঁদের। বিবৃতিতে বলা হয়, ‘‘আমাদের লক্ষ্য ছিল শ্রোতাদের একটা স্মরণীয় কনসার্টের অভিজ্ঞতা উপহার দেওয়া। তবে নানা কারণে তা সম্ভব হয়নি। অনেক অনুরাগী অনুষ্ঠানের জায়গা পর্যন্ত পৌঁছতেই পারেননি। এর সম্পূর্ণ দায় আমরা নিচ্ছি। এতে এআর রহমানের কোনও দোষ নেই। তিনি তাঁর কাজ করেছেন। শুধু তাই-ই নয়, যাঁরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, তাঁদের মধ্যে বেশির ভাগ শ্রোতা অনুষ্ঠান উপভোগও করেছেন। অনুষ্ঠানে যে বিশৃঙ্খলা তৈরি হয়েছিল, তা আমাদের গাফিলতির ফল। এর কারণে রহমানকে দায়ী করা অমূলক।’’ টিকিট সংক্রান্ত সমস্যার কারণে যে অনুরাগীরা অনুষ্ঠানে ঢুকতে পারেননি, তাঁদের টিকিটের দাম ফেরত দেওয়ার আশ্বাসও দিয়েছেন কর্তৃপক্ষ।

রহমানের উক্ত অনুষ্ঠানে জায়গা ছিল প্রায় ৫০ হাজার মানুষের। সূত্রের খবর, তার থেকে অনেক বেশি সংখ্যক টিকিট বিক্রি হয়েছিল ওই কনসার্টের। তবে আয়োজকদের দাবি, লাভের লোভে বেশি সংখ্যক টিকিট বিক্রি করেননি তাঁরা। বরং টিকিট জালিয়াতির কারণেই সমস্যা তৈরি হয়। সেই কারণেই নাকি টিকিট থাকা সত্ত্বেও অনুষ্ঠানে ঢুকতে পারেননি বহু শ্রোতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

AR Rahman Oscar Hollywood Slumdog Millionaire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE