×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জুন ২০২১ ই-পেপার

‘ফেম গুরুকুল’-এ ইলা অরুণের বকুনিতে কান্নায় ভেঙে পড়েছিলেন অরিজিৎ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৫ এপ্রিল ২০২১ ১৩:২১
অরিজিৎ সিংহ।

অরিজিৎ সিংহ।

অরিজিৎ সিংহ। মুর্শিদাবাদের জিয়াগঞ্জ থেক উঠে এসে বলিউডের প্রথম সারির গায়ক। তবে সাফল্য ছুঁতে বেশ কিছু ধাপ পার করতে হয়েছিল অরিজিৎ সিংহকে। সেই ধাপগুলির মধ্যে একটির নাম ‘ফেম গুরুকুল’। ২০০৫ সালে গানের এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিলেন অরিজিৎ। রবিবার গায়কের ৩৪তম জন্মদিনে সেই অনুষ্ঠানেরই একটি ভিডিয়ো ঘুরপাক করছে নেটমাধ্যমে।

‘ফেম গুরুকুল’ তৈরি হয়েছিল ‘ইন্ডিয়ান আইডল’ এবং ‘বিগ বস’-এর মতো ২ ধরনের অনুষ্ঠানের সংমিশ্রণে। অর্থাৎ প্রতিযোগীরা একই ছাদের তলায় থেকে সঙ্গীত গুরুদের থেকে প্রশিক্ষণ নিতেন । ইলা অরুণ ছিলেন সেখানকার প্রধান শিক্ষিকা। ভিডিয়োতে দেখা যাচ্ছে, তিনি বকাবকি করছেন অরিজিৎকে। তরুণ অরিজিৎ এক নাগাড়ে ক্ষমা চাইছিলেন ইলার কাছে। নিজেকে নিয়ে শিক্ষিকার হতাশা দেখে ফুঁপিয়ে কেঁদেও উঠেছিলেন তিনি। কথোপকথন শেষে ইলার ঘর থেকে বেরিয়ে কান্নায় ভেঙে পড়েন গায়ক।

‘ফেম গুরুকুল’-এ খুব বেশি দূর এগোতে পারেননি অরিজিৎ। ষষ্ঠ স্থান পেয়ে প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। এই অনুষ্ঠান যে বিশাল জনপ্রিয়তা এনে দিয়েছিল গায়ককে, তেমনটাও নয়। অরিজিতের ভাগ্য বদলায় ‘ফেম গুরুকুল’ শেষ হয়ে যাওয়ার বেশ কয়েক বছর পর। প্রীতমের সহকারী হিসেবে কাজ করার সময় বলিউডে ধীরে ধীরে পায়ের মাটি শক্ত করতে থাকেন তিনি। ২০১০ সালে ‘মার্ডার ২’ ছবিতে ‘ফির মহব্বত’ গেয়ে প্রথম সাফল্যের স্বাদ পান অরিজিৎ। এর পর আর পিছনে ফিরে তাকাননি গায়ক।

Advertisement
Advertisement