পরিচালক রাজর্ষি দে-র ছবি মানেই কেন্দ্রচরিত্রে নারী। ‘রাইফেল’-এ আবার সেই চরিত্রই জাঁদরেল আইপিএস অফিসার! অভিনয় করছেন অর্পিতা চট্টোপাধ্যায়। শটের ফাঁকে অভিনেত্রী বলছিলেন, ‘‘ছবিটা উইমেন এমপাওয়ারমেন্ট নিয়ে। এই ধরনের বিষয়বস্তু ব্যক্তিগত ভাবে পছন্দ করি। তা ছাড়া বাড়ির পরিস্থিতির সঙ্গে এক মহিলা কী ভাবে তার চ্যালেঞ্জিং ওয়র্ক লাইফকে ব্যালান্স করে, সেটাও রয়েছে।’’

অর্পিতা যখন শট দেওয়ার জন্য রেডি, বাবুল তখন একটি চ্যানেলের শুটিং করে ঢুকলেন ভবানীপুরে ছবির সেটে। ছবিতে অর্পিতার স্বামীর চরিত্রে তিনি। সময় নষ্ট না করে সোজা ঢুকে গেলেন মেকআপ ভ্যানে। তৈরি হতে হতে বলছিলেন, ‘‘অর্পিতাই যোগাযোগ করেছিল চরিত্রটার জন্য। বলল, রাজর্ষি তোমায় বলতে একটু দ্বিধা করছে। সেটা রাজনৈতিক না ব্যক্তিগত আমি জানি না!’’ ঠোঁটের কোণে মুচকি হাসি সাংসদ-গায়ক-অভিনেতার। শুনে রাজর্ষি হাসতে হাসতে বললেন, কোনও দ্বিধার ব্যাপার ছিল না। ‘‘বাবুলদার একটা গান গাওয়ার কথা ছিল। কিন্তু চরিত্রটার মধ্যে যে সারল্য, সেটা ওঁর মধ্যে ভাল ফুটেছে। সেই কারণেই অর্পিতা ওঁকে বলেছিল।’’ রাজর্ষি জানালেন, মহিলাদের নিয়ে কপ-মুভি করার ইচ্ছে থেকেই এই গল্পটির নির্বাচন। 

অর্পিতার সহকারী পুলিশের চরিত্রে দেখা যাবে পূজারিনি ঘোষকে। বললেন, ‘‘এই চরিত্রটার জন্য ক্লোজ় কমব্যাট, মিক্সড মার্শাল আর্টস শিখতে হয়েছে।’’ বাইক চালানো শেখার সময়ে পড়ে গিয়ে ভয়ানক চোটও পেয়েছিলেন। তবে অর্পিতা সারা বছর ফিটনেস রুটিনে থাকেন বলে আলাদা ট্রেনিংয়ের প্রয়োজন হয়নি। 

বহু বছর ধরে পরিচিতি বাবুল ও অর্পিতার। শটের ফাঁকে দু’জনের খুনসুটিতেও ধরা পড়ল সেই পুরনো বন্ধুত্বের আঁচ।

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।