মাঝে কয়েক বছর কাজ থেকে বিরতি নিলেও পরপর বেশ কিছু নামী বাংলা ছবিতে কাজ করছেন অর্পিতা চট্টোপাধ্যায়। আগামী দিনে তাঁকে দেখা যাবে পরমব্রত চট্টোপাধ্যায়ের মিতিন মাসিকে নিয়ে অনলাইন সিরিজ়টিতে। 

তবে এই মুহূর্তে বাংলা ছবিতে নিজের উপস্থিতি আরও জোরালো করে তুলতে ব্যস্ত অভিনেত্রী। সূত্রের খবর, বেশ কিছু পরিচালকের সঙ্গে মিটিং করছেন অর্পিতা চট্টোপাধ্যায়। দিন কয়েক আগেই গিয়েছিলেন পরিচালক হরনাথ চক্রবর্তীর কাছে। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে অর্পিতার একটি ছবি নিয়ে সেখানে কথাও হয়েছে দু’জনের মধ্যে। তবে এখনই সেই প্রজেক্ট চূড়ান্ত নয়। তার মধ্যেই খবর, পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের সঙ্গেও দেখা করতে গিয়েছিলেন অভিনেত্রী। তিনি নিজেও স্বীকারও করে নিলেন সে কথা, ‘‘কাজের কথা চলছে। কিছু চূড়ান্ত নয়।’’

কিছু দিন আগেই লীনা গঙ্গোপাধ্যায় এবং শৈবাল বন্দ্যোপাধ্যায়ের ‘সাঁঝবাতি’ ছবিটি ছেড়ে দিয়েছিলেন অর্পিতা। চরিত্রটিতে তাঁর তেমন ভূমিকা ছিল না বলে। অর্পিতার জায়গায় কাজ করছেন সোহিনী সেনগুপ্ত। ‘সাঁঝবাতি’র প্রযোজক অতনু রায়চৌধুরী, যাঁর সঙ্গে ‘গোত্র’ নিয়ে শিবপ্রসাদের বিবাদের কথা ইন্ডাস্ট্রিতে সুবিদিত। এক সময়ে অতনুর সঙ্গে পরপর ছবি করেছেন শিবপ্রসাদ। তাঁর সঙ্গে অর্পিতার কাজের সূত্রে দেখা করতে যাওয়া খানিক উস্কে দিয়েছে জল্পনা। অন্য দিকে শিবপ্রসাদের বহু ছবিতে অভিনয় করেছেন সোহিনী সেনগুপ্ত। আগামী দিনেও করবেন। তবে এই গোটা বিষয়টায় সমীকরণ বদলের আঁচ পাচ্ছেন অনেকেই।