Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Paulo Coelho on Shah Rukh Khan

‘সব কিছুর আগে তিনি বড় অভিনেতা’, শাহরুখকে নিয়ে গর্বিত ‘দ্য অ্যালকেমিস্ট’ লেখক পাওলো

শাহরুখের প্রশংসা করে পাওলো যেন বিশ্ববাসীর কাছে বন্ধুত্বের শ্লাঘা জাহির করলেন। বক্স অফিসে ৭ দিনে সাতশো কোটি তুলে নিয়েছে শাহরুখ অভিনীত ‘পাঠান’। এই বিপুল সাফল্য তো মানুষের ভালবাসারই প্রতিফলন।

This is not the first time, Brazilian writer Paulo has been seen praising Shah Rukh.

এই প্রথম নয়, আগেও শাহরুখের প্রশংসা করতে দেখা গিয়েছে ব্রাজিলের লেখক পাওলোকে। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ২১:৫৮
Share: Save:

দেশ-বিদেশের মানুষ বলিউড বলতে শাহরুখ খানকে চেনেন। শুধু তা-ই নয়, বুদ্ধিমত্তা এবং স্বভাবে গুণে বিশ্বের বহু শিল্পীই শাহরুখের সঙ্গে স্বেচ্ছায় বন্ধুত্ব পাতিয়েছেন। ‘পাঠান’ মুক্তির পর যখন দেশবাসী ‘বাদশা’কে মাথায় তুলে নাচছেন, ‘দ্য অ্যালকেমিস্ট’-এর লেখক পাওলো কোয়েলহোও কলম ধরলেন শাহরুখকে নিয়ে।

সমাজমাধ্যমই সবচেয়ে শক্তিশালী মাধ্যম, যেখানে বিশ্বের সর্বত্র এক লহমায় মতামত পৌঁছে দেওয়া যায়। শাহরুখের প্রশংসা করে পাওলো যেন বিশ্ববাসীর কাছে বন্ধুত্বের শ্লাঘা জাহির করলেন। বক্স অফিসে ৭ দিনে সাতশো কোটি তুলে নিয়েছে শাহরুখ অভিনীত ‘পাঠান’। এই বিপুল সাফল্য তো মানুষের ভালবাসারই প্রতিফলন। তাই সম্প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ভক্তদের দেখা দিয়েছিলেন শাহরুখ। মন্নতের বারান্দায় এসে সমস্ত অনুরাগীকে ধন্যবাদ দেন নায়ক। সেই ভিডিয়ো শেয়ার করেছিলেন নিজেই। তাতেই মন্তব্য করেন ঔপন্যাসিক পাওলো।

লিখেছেন, “বাদশা। কিংবদন্তি। বন্ধু। কিন্তু সব কিছুর উপরে তিনি অসাধারণ এক জন অভিনেতা।” সেই সঙ্গে জুড়ে দেন শাহরুখকে আরও ছড়িয়ে দেওয়ার বার্তা। বিশ্বনাগরিক, যাঁরা শাহরুখকে চেনেন না, তাঁদের উদ্দেশে পাওলো লেখেন, “পশ্চিমের দেশগুলিতে যদি কেউ ওঁকে না চেনেন, বলে রাখি, ‘মাই নেম ইজ খান অ্যান্ড আই অ্যাম নট আ টেররিস্ট’ দেখে নিন। শাহরুখ কে তা বুঝে যাবেন।”

এই প্রথম নয়, আগেও শাহরুখের প্রশংসা করতে দেখা গিয়েছে ব্রাজিলের লেখক পাওলোকে। ২০১৭ সালে ‘মাই নেম ইজ খান’ মুক্তির পরও নায়কের অভিনয়ের জন্য বাহবা দিয়েছিলেন লেখক। বলেছিলেন, “হলিউডকে প্ররোচনা না দেওয়া হলে শাহরুখের অস্কার পাওয়ার কথা ছিল।”

তাঁকে বুক ভরা ভালবাসা জানিয়ে শাহরুখও বলেছিলেন, “আমার পরবর্তী লক্ষ্য আপনাকে খুঁজে বের করা এবং দেখা করার চেষ্টা করা। ভালবাসা নেবেন। সুস্থ থাকবেন।”

আবারও শাহরুখের জন্য হৃদয় দিয়ে লিখলেন পাওলো, যা দেখে আপ্লুত অনুরাগীরা সরাসরি লেখককেই ধন্যবাদ জানালেন, ‘বাদশা’র পাশে থাকার জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan Paulo Coelho Pathaan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE