Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bappa Lahiri

Bappi Lahiri Death: কিশোরের বদলে ‘ইয়াদ আ রহা হ্যায় তেরা পেয়ার’ গাইলেন বাপ্পি নিজেই, জানেন কেন?

বাপ্পি লাহিড়ির আকস্মিক প্রয়াণে সঙ্গীত জগতে নেমে এসেছে শোকের ছায়া। বাপ্পি লাহিড়ির স্মৃতিচারণায় বলিউডের পরিচালক বব্বর সুভাষ।

কিশোর কুমারের সঙ্গে বাপ্পি লাহিড়ী।

কিশোর কুমারের সঙ্গে বাপ্পি লাহিড়ী।

সংবাদ সংস্থা
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২২ ১৫:৩৭
Share: Save:

বাপ্পি লাহিড়ির আকস্মিক প্রয়াণে শোকের ছায়া সঙ্গীত জগতে। ‘ডিস্কো বয়’-এর মৃত্যুতে আবেগে ভেসে, স্মৃতির পাতায় ডুব দিচ্ছেন খ্যাতনামীরা। ‘ডিস্কো ডান্সার’, ‘তকদির কা বাদশা’, ‘কমান্ডো’-সহ বেশ কিছু ছবিতে বাপ্পি লাহিড়ির সঙ্গে কাজ করেছেন পরিচালক বব্বর সুভাষ। ভাল বন্ধু বাপ্পির স্মৃতিচারণ করলেন তিনিও।

‘ডিস্কো ডান্সার’-এ একসঙ্গে কাজ করেছেন দু’জনে। সেই অভিজ্ঞতা ভাগ করে নিয়েছেন বব্বর। তিনি বলেন, “ইয়াদ আ রহা হ্যায় তেরা পেয়ার’ গানটি বাপ্পি লাহিড়ির সুরে গাওয়ার কথা ছিল কিশোর কুমারের। রেকর্ডিং-এর দিন আচমকা স্টুডিওর লিফটে সমস্যা। হৃদ্‌রোগের সমস্যা থাকায় সিড়ি বেয়ে স্টুডিয়োয় উঠতে পারছিলেন না কিশোরদা। তাই আমি বাপ্পিদাকে গানটি গাইতে বলি।” বাকিটা সকলের জানা। সে গানে দুলে উঠেছিল আসমুদ্র হিমাচল।

কিন্তু কিশোরের জায়গায় সুরকার বাপ্পিকেই কেন গানটি গাইতে বললেন পরিচালক?

সে উত্তর মিলেছে বব্বরের কথাতেই। তিনি জানান, রেকর্ডিংয়ের আগে বাপ্পির গলায় এক বার ‘ইয়াদ আ রহা হ্যায় তেরা পেয়ার’ গানটি শুনেছিলেন। বব্বরের মনে হয়েছিল, কিশোর কুমারের চেয়ে বাপ্পি লাহিড়ির গলাতেই গানটি মানাবে বেশি। পরে কিশোর কুমার নিজেও বব্বরকে একই পরামর্শ দেন। আজও গানটি মানুষের মনে সমান জনপ্রিয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE