Advertisement
০৩ মে ২০২৪
Nora Fatehi

ঢাকায় নোরা ফতেহির অনুষ্ঠান বাতিল করল বাংলাদেশ সরকার, কিন্তু কেন?

এই নিয়ে এক মাসের ব্যবধানে ঢাকায় দু’বার বাতিল হল নোরা ফতেহির অনুষ্ঠান। নেপথ্য কারণ প্রকাশ্যে এল।

বাংলাদেশে নোরা ফতেহিকে বাধা কেন?

বাংলাদেশে নোরা ফতেহিকে বাধা কেন?

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১৮:৫৮
Share: Save:

তাঁর বেলি ডান্সে মজে উপমহাদেশ। কিন্তু এবারে সেই নোরা ফতেহিকেই ঢাকায় অনুষ্ঠান করার অনুমতি দিল না বাংলাদেশ সরকার। জানা যাচ্ছে, সে দেশে একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল এই বলিউড তারকার। সেই সঙ্গে মঞ্চে নৃত্য পরিবেশনও করতেন তিনি। জানা যাচ্ছে, আগামী ১৮ নভেম্বর সে দেশের ‘উইমেন লিডারিশপ কর্পোরেশন’-এর তরফে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সংস্থার এক কর্মকর্তার কথায়, “নোরা ফতেহি একজন আন্তর্জাতিক তারকা। বাংলাদেশে এই অনুষ্ঠানে তাঁকে হাজির করতে পারলে আমাদের দেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে। নোরা এলে আগামী দিনে আরও বড় আন্তর্জাতিক তারকাদের আমরা বাংলাদেশে নিয়ে আসতে পারব।’’ কিন্তু অনুমতি আদায় করতে গেলে সে দেশের সরকার আপত্তি জানায়।

জানা গিয়েছে, এই ঘটনার পিছনে দায়ী বাংলাদেশের সাম্প্রতিক অর্থনৈতিক পরিস্থিতি। সে দেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রক জানিয়েছে যে, এই মুহূর্তে তারা দেশে বৈদেশিক মুদ্রার অভাবের কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে।

অন্য দিকে আরও একটি তথ্যও সামনে এসেছে। গত ৯ সেপ্টেম্বর অন্য একটি সংস্থার তরফে নোরাকে ঢাকায় অনুষ্ঠানে নিয়ে আসার পরিকল্পনা করা হয়। কিন্তু সে বারেও অর্থনৈতিক সঙ্কটের কথা মাথায় রেখে ওই অনুষ্ঠানের অনুমতি বাতিল করে বাংলাদেশ সরকার। এ বারে দুই আয়োজক সংস্থা একসঙ্গে জোট বেঁধে নোরাকে ঢাকার অনুষ্ঠানে হাজির করতে বদ্ধপরিকর হয়েছিল। কিন্তু এ বারেও সরকারের তরফে তারা কোনও অনুমতি আদায় করতে পারেনি।

উল্লেখ্য, এই মুহূর্তে নোরাকে ছোট পর্দার ডান্স রিয়্যালিটি শো ‘ঝলক দিখ লা যা’য় বিচারকের আসনে দেখা যাচ্ছে। দীপাবলিতে মুক্তি পাবে অজয় দেবগণ ও সিদ্ধার্থ মলহোত্র অভিনীত ছবি ‘থ্যাঙ্ক গড’। ছবিতে ‘মানিকে মাগে হিথে’ শীর্ষক গানে নেচে ইতিমধ্যেই নোরা চর্চায় রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nora Fatehi bollywood star Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE