Advertisement
০৪ মে ২০২৪
Smita Patil

বৃষ্টিতে অমিতাভের সঙ্গে ঘনিষ্ঠ অবস্থায় শুটিংয়ের পর সারা রাত কেঁদেছিলেন স্মিতা পাটিল!

‘আজ রাপট জায়ে তো হামে না উঠাইয়ো’ জনপ্রিয় গানে অমিতাভ ও স্মিতার প্রেমের সম্মোহনে মজেছিলেন সিনেপ্রেমীরা। এত বছর বাদেও এই গানটি একই রকম ভাবে জনপ্রিয়।

সেই গানের দৃশ্যে স্মিতা-অমিতাভ।

সেই গানের দৃশ্যে স্মিতা-অমিতাভ। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২২ ১৫:৩৭
Share: Save:

ঝমঝমিয়ে বৃষ্টি পড়ছে। তার মধ্যেই প্রেমের নেশায় মত্ত স্বয়ং অমিতাভ বচ্চন। বৃষ্টিতে ভিজছেন নায়িকাও। তার পরই গানের তালে তালে নায়িকার সঙ্গে মজলেন নায়ক। ছবির নাম ‘নমক হলাল’। এই ছবির সেই বিখ্যাত গানের দৃশ্যের শুটিংয়ের পর নাকি কান্নায় ভেঙে পড়েছিলেন নায়িকা স্মিতা পাটিল।

‘আজ রাপট জায়ে তো হামে না উঠাইয়ো’ জনপ্রিয় গানে অমিতাভ ও স্মিতার প্রেমের সম্মোহনে মজেছিলেন সিনেপ্রেমীরা। এত বছর বাদেও এই গানটি একই রকম ভাবে জনপ্রিয়। এই গানের দৃশ্যের শুটিংয়ে অমিতাভের সঙ্গে ঘনিষ্ঠ অবস্থায় দেখা গিয়েছিল স্মিতাকে। এই দৃশ্যের শুট করা নিয়ে খুশি ছিলেন না নায়িকা। শুটিংয়ের পর নাকি সারা রাত কেঁদেছিলেন স্মিতা। এমনকি, ছবির শুটিংও করেননি পরে।

তার পর অবশ্য তাঁকে বুঝিয়ে-সুঝিয়ে ছবির সেটে ফেরান বিগ বি। এই ছবির ৩৪ বছর উদ্‌‌যাপন উপলক্ষে স্মিতার সঙ্গে কাজের অভিজ্ঞতার কথা তুলে ধরেন মেগাস্টার। অমিতাভ জানান যে, ছবির শ্যুটিং করতে একেবারেই স্বচ্ছন্দ বোধ করেননি স্মিতা। তবে অমিতাভের কথা শুনেই ছবির শুটিং করতে রাজি হন অভিনেত্রী।

মাত্র ৩১ বছর বয়সেই জীবনাবসান হয় স্মিতার। ১৯৮৬ সালে সন্তান জন্মের সময় জটিলতায় তাঁর মৃত্যু হয়। প্রায় দু’দশক পর পরিচালক মৃণাল সেন অভিযোগ করেন, চিকিৎসার গাফিলতিতে স্মিতার মৃত্যু হয়েছে। অত্যন্ত প্রতিভাবান অভিনেত্রী ছিলেন স্মিতা। শুধু হিন্দি নয়, বাংলা, গুজরাতি, মালয়ালাম, কন্নড় ছবিতেও কাজ করেছেন এই অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Smita Patil Amitabh Bachchan Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE