Advertisement
১০ মে ২০২৪
Pathaan Bangladesh Release

‘পাঠান’ না চালাতে দিলে একে একে তালা পড়বে সিনেমা হলে, বিক্ষোভ বাংলাদেশে

ভারতে বিপুল সাফল্য ‘পাঠান’-এর। কিন্তু এই ছবিকে কেন্দ্র করেই বিক্ষোভ শুরু বাংলাদেশে।

Shah Rukh Khan Still From Pathaan

‘পাঠান’-কে ঘিরে বিক্ষোভ বাংলাদেশের হল মালিকদের। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ১০:৩৬
Share: Save:

অতীতের সব নজির ভেঙে নয়া নজির গড়েছে ‘পাঠান’। ৩৭ দিনেই হিন্দি চলচ্চিত্র দুনিয়ায় এই মুহূর্তে সব থেকে সফল ছবির তকমা পেয়েছে। শাহরুখ খান অভিনীত এই ছবির বিশ্বব্যাপী আয় ছাড়িয়েছে হাজার কোটি। ভারতে যে বিপুল অঙ্কের ব্যবসা করেছে এই ছবি তাতে পুরানো গৌরব ফিরে পেয়েছে বলিউড। স্বাভাবিক ভাবেই খুশি হল মালিক, ডিস্ট্রিবিউটররা। কিন্তু এই ছবিকে কেন্দ্র করেই বিক্ষোভ শুরু হয়েছে বাংলাদেশে।

শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম অভিনীত এই ছবি চালাতে দিতে হবে বাংলাদেশে, দাবি সেখানকার হল মালিকদের। বিশ্বব্যাপী এই ছবি যে সাফল্য পেয়েছে ও লাভের মুখ দেখেছে তার ভাগীদার হতে চান সে দেশের হল মালিকরাও। তাঁদের হুঙ্কার, ‘‘‘পাঠান’ দেখাতে না পারলে একে একে তালা পড়বে হলগুলিতে!’’ ২০১৪ সাল থেকে বলিউডের ছবির বাংলাদেশে মুক্তি নিষিদ্ধ। তবে সেই কড়াকড়ি লাঘব হয় শাহরুখের ছবির জন্য। কথা ছিল, ফেব্রুয়ারিতেই মুক্তি পাবে এই ছবি কিন্তু জট যেন খুলতেই চাইছে না।

বাংলাদেশের হল মালিক সমিতির সাধারণ সম্পাদক ওউলাদ হুসেন জানান, উপমহাদেশের ছবি মুক্তি না পেলে আর হল চালানো সম্ভব হবে না তাঁদের পক্ষে। তাঁর কথায়, ‘‘আমাদের এ বার দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে।’’

শেষে তাঁর সংযোজন, ‘‘তথ্য সম্প্রচার মন্ত্রণালয় থেকে সবুজ সঙ্কেত মিললেও, লিখিত অনুমোদন পাননি। যদি এ ভাবেই চলতে থাকে তা হলে একে একে সবক’টি হলই বন্ধ করে দিতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pathaan Bangladesh Shah Rukh Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE