Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Pathaan

বাংলাদেশে ‘পাঠান’ মুক্তির অপেক্ষা, কবে সম্মতি দেবে হাসিনা সরকার?

বাংলাদেশে কবে মুক্তি পাবে ‘পাঠান’? টুইট করে শাহরুখের কাছে জানতে চাইলেন বাংলাদেশি অনুরাগী, জবাব দিলেন বাদশা।

Pathaan bangladesh Release

বাংলাদেশে ‘পাঠান’ মুক্তি, মিলল কি হাসিনার সম্মতি! গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৫৭
Share: Save:

বাংলাদেশে হিন্দি ছবির জনপ্রিয়তার কথা সকলেরই জানা। হল মালিকরাও আগ্রহী হিন্দি ছবি চালাতে। কিন্তু বাংলাদেশের শিল্প যাতে ক্ষতির মুখে না পড়ে, সেই নিয়ে যথেষ্ট সচেতন সে দেশের সরকার। সেই কারণে প্রতিবেশী রাষ্ট্রে হিন্দি ছবির মুক্তি নিয়ে রয়ে গিয়েছে বেশ কিছু জটিলতা। তবে ভারতের পাশপাশি বাংলাদেশে সাম্প্রতিক সময়ে যে ছবি ঘিরে উন্মাদনা দেখা দিয়েছে, সেটি হল ‘পাঠান’। আইনি জটিলতার কারণে বাংলাদেশে বসে দেখা যাচ্ছে না সে ছবি। ঢাকা থেকে কলকাতায় এসেছেন বহু বাংলাদেশি শাহরুখের ছবি দেখতে। এমন নজিরও রয়েছে সাম্প্রতিক কালে। তবে একটা বড় অংশের দর্শক এখনও অপেক্ষায় রয়েছে এই ছবির। সোমবার এই প্রসঙ্গে ‘আস্ক এসআরকে’ সেশনে সরাসরি শাহরুখকে টুইট করে বসেন এক বাংলাদেশি অনুরাগী। সে দেশে কবে মুক্তি পাবে ‘পাঠান’? জানতে চান শাহরুখের কাছে। জবাব দেন অভিনেতাও।

শাহরুখকে তাঁর অনুরাগী লেখেন, ‘‘আপনাকে বাংলাদেশের মানুষ কতটা ভালোবাসেন, তা আপনি ধারণাও করতে পারবেন না। বিশেষ করে আমি আপনাকে অন্ধের মতো ভালবাসি। কতটা শ্রদ্ধা করি, তা বলে বোঝাতে পারব না। আপনাকে কবে বাংলাদেশে দেখতে পাব?’’ জবাবে শাহরুখ লেখেন, ‘‘আমি শুনছি বাংলাদেশে শীঘ্রই পাঠান মুক্তি পাবে।’’

নিমেষে ছড়িয়ে পড়ে এই টুইট। শোনা যায় ২৪ শে ফেব্রুয়ারি নাকি বাংলাদেশে মুক্তি পেতে চলেছে এই ছবি। গত মাসে সাফটা চুক্তির আওতায় ‘পাঠান’ আমদানি করতে আবেদন করে ঢাকার পরিবেশনা প্রতিষ্ঠান ‘অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট’। বিষয়টি নিয়ে আলোচনার মধ্যেই বৈঠকে বসেছিল তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের আমদানি-রপ্তানি কমিটি। তবে কিছু জটিলতায় ছবিটি আটকে যায়। বাংলাদেশে ‘পাঠান’ মুক্তি প্রসঙ্গে সে দেশের তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাসান মাহমুদ জানান, তিনিও শর্ত সাপেক্ষে হিন্দি সিনেমা আমদানির পক্ষে, বিষয়টি নিয়ে শিগগিরই পদক্ষেপ করা হবে। তার পরই শাহরুখের এই টুইট সাড়া ফেলে দিয়েছে। সত্যি সত্যি কি বাংলাদেশে ২৪ ফেব্রুয়ারি মুক্তি পাবে পাঠান! না কি আরও কিছুটা অপেক্ষা করতে হবে সে দেশের শাহরুখ অনুরাগীদের?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pathaan Shah Rukh Khan Sheikh Hassina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE