Advertisement
০২ মে ২০২৪
Shah Rukh Khan

তাঁর পরে ‘বাদশাহ’ কে? অনুরাগীর প্রশ্নে খোলামেলা উত্তর দিলেন শাহরুখ

‘পাঠান’-এর সাফল্য নতুন উচ্চতায় প্রতিষ্ঠা করেছে তাঁকে। তবে, সাফল্যের শিখর ছুঁয়েও মাটিতেই পা তাঁর। সমাজমাধ্যমে অনুরাগীদের সঙ্গে খোলামেলা আলোচনায় বলিউডের ‘বাদশা’।

Photograph of Shah Rukh Khan.

তাঁর পরে রাজপাটের রাশ কার হাতে? উত্তর দিলেন বলিউডের ‘বাদশা’। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৫৩
Share: Save:

ইতিহাস গড়ার পথে ‘পাঠান’। বিশ্বজুড়ে বক্স অফিসে হাজার কোটির ব্যবসার মাইলফলক ছোঁয়া স্রেফ সময়ের অপেক্ষা। সিনেমা বাণিজ্যের বিশেষজ্ঞদের দাবি, চলতি সপ্তাহের প্রথম কয়েক দিনের মধ্যেই সেই নজির গড়ে ফেলবে শাহরুখ খানের ছবি। চার বছর পরে বড় পর্দায় ফিরে আপাতত সাফল্যের শিখরে রয়েছেন বলিউডের ‘বাদশা’। তবে সেই উচ্চতা ছুঁয়েও মাটিতেই পা শাহরুখের। অনুরাগীদের টানে সমাজমাধ্যমে বার বার ফিরে আসেন ‘আস্ক এসআরকে’ নিয়ে। যেখানে তাঁর অনুরাগীরা তাঁকে প্রশ্ন করেন, আর তিনি শাহরুখোচিত ভঙ্গিতে জবাব দেন সব প্রশ্নের। সপ্তাহের প্রথম দিনেই সমাজমাধ্যমে অনুরাগীদের সঙ্গে ঘণ্টাখানেক সময় কাটালেন বলিউডের ‘বাদশা’। ফাঁস করলেন তাঁর সুখী দাম্পত্য জীবনের রহস্য। আগামী দিনে তাঁর রাজপাট সামলাবেন কে? উত্তর দিলেন এমন প্রশ্নেরও।

‘পাঠান’-এর সৌজন্যে সাতান্ন বছর বয়সে অভাবনীয় সাফল্য উপভোগ করছেন শাহরুখ খান। বছরের হিসাবে ৫৭ হলেও, পর্দার চরিত্রে বয়সের কোনও ছাপ পড়তে দেননি তিনি। চরিত্রের প্রস্তুতি হিসাবে কঠোর পরিশ্রম করেছেন। ৬০ বছরের কাছাকাছি এসেও তাঁর সুঠাম চেহারা নজর কেড়েছে দর্শকের। শুধু অ্যাকশন হিরো হিসাবে নয়, প্রেমিক নায়ক হিসাবেও তাঁর আবেদন যে এখনও অমলিন, তার প্রমাণ পাওয়া গিয়েছে চলতি বছরের প্রেম দিবসেই। প্রায় ২৮ বছর পরে প্রেক্ষাগৃহে ফের মুক্তি পাওয়া ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ দেখতে ভিড় জমিয়েছিলেন সব বয়সের অনুরাগী। রোম্যান্টিক নায়ক থেকে অ্যাকশন হিরো— গত তিন দশকের বেশি সময় ধরে রুপোলি পর্দায় ও দর্শকের মনে নিজেকে প্রতিষ্ঠা করেছেন তিনি। মায়ানগরীতে তাঁর স্থান অদ্বিতীয়। তাঁর পরে কে দখল করবে সেই সিংহাসন? তাঁর পরে বলিউডের ‘নেক্সট বিগ থিং’ কে? টুইটারে তাঁকে প্রশ্ন করেন এক অনুরাগী। শাহরুখের উত্তর, ‘‘আমি অভিনয় থেকে কখনও অবসর নেব না। আমাকে তাড়িয়ে দিতে হবে। হয়তো তার পরেও আমি আরও নতুন অবতারে ফিরে আসব!’’ পরিচিত ভঙ্গিতে লেখেন বলিউডের ‘বাদশা’। বয়সের অজুহাতে যে এখনই নিজের সাম্রাজ্যের রাশ ছাড়তে প্রস্তুত নন তিনি, তা স্পষ্ট শাহরুখের এই উত্তরেই।

প্রসঙ্গত, ‘পাঠান’-এর পরেই ফের ‘জওয়ান’ ছবিতে অ্যাকশন হিরোর ভূমিকায় ফিরছেন তিনি। দক্ষিণী তারকা পরিচালক অ্যাটলির এই ছবিতে দ্বৈত চরিত্রে দেখা যাবে তাঁকে। নির্ধারিত দিনের থেকে মুক্তি কিছুটা পিছোনোর কানাঘুষো শোনা গেলেও খবর, চলতি বছরেই মুক্তি পাবে ‘জওয়ান’। এর পর রাজকুমার হিরানির ‘ডাঙ্কি’ ছবিতে অভিনয় করতে চলেছেন শাহরুখ। চলতি বছরের শেষের দিকে মুক্তি পাওয়ার কথা সেই ছবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shah Rukh Khan SRK Pathaan jawan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE