Advertisement
১৯ মে ২০২৪
Pori Moni

পরীমণির ছেলের মুখেভাত, মাংস, বিরিয়ানিতে পথশিশুদের বিশেষ ‘দাওয়াত’

পরীমণি বাংলাদেশের চর্চিত অভিনেত্রী। ছেলের বয়স হয়ে গেল ছ’মাস। ধুমধাম করে রাজ্যের মুখেভাতের আয়োজন করলেন নায়িকা।

Pori Moni through special Dawat on her son\\\'s rice ceremony

পরীমণির ছেলের মুখেভাতে কী কী হল? ছবি: ফেসবুক।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ১০:৪১
Share: Save:

কথা ছিল এমনটাই। হলও তাই। ১৪ ফেব্রুয়ারি মুখেভাত খেল বাংলাদেশের অভিনেত্রী পরীমণির ছেলে রাজ্য। আনন্দবাজার অনলাইনকে তিনি আগেই জানিয়েছিলেন, প্রেম দিবসেই অন্নপ্রাশন হবে আদরের ছেলের। মঙ্গলবার রাতে সেই বিশেষ মুহূর্তের ছবি প্রকাশ্যে আনলেন নায়িকা।

নায়ক-নায়িকার ছেলের মুখেভাত মানে অনেকেই মনে করবেন এলাহি আয়োজন হবে, খাওয়াদাওয়া হবে। এই সবই হয়েছে, কিন্তু একটু অন্য ভাবে। খুব ছোটবেলায় মা-বাবাকে হারিয়েছিলেন পরীমণি। তাই তাঁর অনুষ্ঠানে সবার আগে অনাথ-দুঃস্থদের প্রথম গুরুত্ব। রাজ্যর মুখেভাতে মাছ, মাংস আর বিরিয়ানির ঢালাও আয়োজন হয়েছিল। অনাথ, পথশিশুদের সঙ্গে বসে বাবা শরিফুল রাজের কোলে বসে প্রথম বার সোনার চামচ,বাটিতে ভাত খেল রাজ্য।

শামিয়ানা খাটিয়ে সাজানো হয়েছিল পরীর বাড়ি। মেঝেতে বসার আয়োজন। দাওয়াতে নিমন্ত্রিত ছিলেন বাংলাদেশের বেশ কিছু নামী পরিচালক এবং রাজ-পরীর পরিবারের কিছু সদস্য। কয়েক দিন আগে আনন্দবাজার অনলাইনকে পরীমণি বলেছিলেন, “রাজ্য কিছুতেই রাতে ইদানীং ঘুমোয় না। দুপুরে ঘুমোয়। সেই সময়ই সব কাজ সারি। এই যেমন এখন ওর অন্নপ্রাশনের প্রস্তুতি চলছে। ১৪ তারিখ মুখেভাত খাবে আমার ছেলে।”

অনুষ্ঠানের দিন এক সাক্ষাৎকারে পরীমণি বলেন, “আজ আমার ছেলে ৬ মাস পূর্ণ করল। সেই উপলক্ষে মুখেভাতের আয়োজন। দিনের কিছুটা সময় পথশিশুদের সঙ্গে কাটাব আমরা। রাজ্য আজ প্রথম ভাত মুখে দেবে পথশিশুদের সঙ্গে। এটা যে কী রকম আনন্দের ও খুশির। তা বলে বোঝানো সম্ভব নয়। পথশিশুরাও মানুষ। তাদেরও ভাল-মন্দ খেতে মন চায়। সুন্দর ভাবে বাঁচতে ইচ্ছে করে। আমি চাই রাজ্য মানবিক মানুষ হয়ে উঠুক।”

এই বিশেষ দিনে তাই নায়িকার উপলব্ধি, “ফাল্গুনি ভালোবাসায় রাজ্যের মুখেভাত!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pori Moni Actor Bangladeshi movie
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE