Advertisement
১৪ জুলাই ২০২৪
New Bangladeshi Film

বাংলাদেশি পরিচালক ফারুকীর নতুন ছবিতে চঞ্চল চৌধুরী, প্রকাশ্যে অভিনেতার ফার্স্ট লুক

নতুন ছবির শুটিং শুরু করলেন বাংলাদেশের জনপ্রিয় পরিচালক মোস্তফা সরোয়ার ফারুকী। এই ছবির মুখ্য চরিত্রে অভিনয় করছেন চঞ্চল চৌধুরী।

Image of Chanchal Chowdhury and Mostofa Sarwar Farooki

(বাঁ দিকে) চঞ্চল চৌধুরী। (ডান দিকে) মোস্তফা সরোয়ার ফারুকী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ঢাকা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৩ ১২:২৫
Share: Save:

সম্প্রতি বাংলাদেশের জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্ম ‘চরকি’র তরফে ১২টি ছবির ঘোষণা করা হয়েছে। প্রজেক্টের নাম ‘মিনিস্ট্রি অফ লাভ’। সে দেশের ১২ জন পরিচালক ১২টি ছবি তৈরি করবেন। ছবিগুলির কেন্দ্রীয় বিষয় হিসেবে রয়েছে ভালবাসা। এর মধ্যে পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী দু’টি ছবি পরিচালনা করবেন। ‘মনোগামী’ এবং ‘অটোবায়োগ্রাফি’।

পরিচালক ‘মনোগামী’ ছবিটির ইংরেজি নাম রেখেছেন ‘লাস্ট ডিফেন্ডার্স অফ মনোগামী’। এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। সমাজমাধ্যমে এই ছবি নিয়ে পরিচালক তাঁর ভাবনা ব্যক্ত করেছেন। পাশাপাশি এই ছবিতে চঞ্চল অন্যান্য অভিনেতাদের ফার্স্ট লুক প্রকাশ করেছেন। ছবির অন্যান্য চরিত্রে রয়েছেন আমিনো হোসেন এবং নবাগতা অভিনেত্রী তথা সঙ্গীতশিল্পী জেফার রহমান। ফারুকী ফেসবুকে লিখেছেন, ‘‘চঞ্চল ভাইয়ের সাথে অনেক দিন পর কাজ করা হচ্ছে। আর জেফারের এটা প্রথম অভিনয়। সাথে আছেন আরেক ডেব্যুটেন্ট প্রেমা। এই ছবির গল্পটা আমাদের মনের অলি-গলিতে ঘুরে বেড়ায়। ফলে গল্পটা উইট, ইমোশন, আর কখনো ট্র্যাজিডির রং ধারণ করে, অনেকটা আমাদের জীবনের মতোই!’’

পরিচালকের প্রকাশ করা ছবিতে দেখা যাচ্ছে চঞ্চলের চোখে চশমা। কাঁচাপাকা চুল। এই ছবি নিয়ে বাংলাদেশের সংবাদমাধ্যম ‘প্রথম আলো’ কে চঞ্চল বলেছেন, ‘‘ফারুকী ভাইয়ের সঙ্গে আমার ২০০৫ থেকে কাজের শুরু। আমার কেরিয়ারের টার্নিং পয়েন্ট ছিল সেই কাজ। এ বারের সিনেমার গল্পটাই একদম আলাদা। সিনেমাটিতে কিছু মনস্তাত্ত্বিক দিক আছে, যা দর্শককে ভাবাবে। আমার চরিত্রের লুক, গেটআপও একদম ভিন্ন থাকবে।’’

ফারুকী জানিয়েছেন চঞ্চল অভিনীত এই নতুন ছবিটির শুটিং শুরু হয়েছে। এর আগে পরিচালকের ‘টেলিভিশন’ এবং ‘পিঁপড়াবিদ্যা’-র মতো ছবি দর্শকমহলে প্রশংসিত। ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত এবং তাঁর পরিচালিত ‘ডুব’ ছবিতে অভিনয় করেছিলেন ইরফান খান। বাংলাদেশে মুক্তির অপেক্ষায় রয়েছে পরিচালকের ‘শনিবার বিকেল’ এবং ‘নো ল্যান্ডস ম্যান’ ছবি দু’টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE