Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Barack Obama

‘এমি’ জিতলেন বারাক ওবামা, আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট এখন টিভি বিনোদনের নতুন তারকা

একটি ধারাবাহিক তথ্যচিত্রে কণ্ঠ দিয়েছিলেন ওবামা। তাঁর সেই পারফরম্যান্সকেই স্বীকৃতি দিয়েছে টিভি বিনোদনের জনপ্রিয় পুরস্কার এমি। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টকে ধারাভাষ্য বিভাগে ভাল কাজের জন্য সম্মানিত করা হয়েছে।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২২ ১৬:২৩
Share: Save:

টিভি বিনোদন জগতের অন্যতম আলোচিত পুরস্কার এমি পেলেন বারাক ওবামা। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট সম্প্রতি নেটফ্লিক্সের একটি ধারাবাহিক তথ্য চিত্রে বা ডকুসিরিজে কণ্ঠদান করেছিলেন। ‘আওয়ার গ্রেট ন্যাশনাল পার্ক’ শীর্ষক সেই ধারাবাহিক তথ্যচিত্রের জন্যই ওবামাকে ওই সম্মান জানানো হয়েছে।

এই প্রথম আমেরিকার প্রেসিডেন্ট পদ অলংকৃত করা কোনও ব্যক্তিত্ব টিভি বিনোদনের কাজ করে এমি পুরস্কার পেলেন। এর আগেও আমেরিকার প্রেসিডেন্ট পদমর্যাদায় থাকা এক ব্যক্তিত্বকে এমি পুরস্কার দেওয়া হয়েছিল। ১৯৫৬ সালে ডোয়াইট এইসেনহওয়ারকে গভর্নর পুরস্কার দিয়েছিল টেলিভিশন অ্যাকাডেমি। তবে সেই পুরস্কার ছিল সাম্মানিক। অর্থাৎ ডোয়াইটকে সত্যিই এই পুরস্কারের জন্য কোনও কাজ করতে হয়নি।

ওবামা পুরস্কার পেয়েছেন এমির ‘আউটস্ট্যান্ডিং ন্য়ারেটর’ বিভাগে। অর্থাৎ কথক হিসেবে সেরার সম্মান পেয়েছেন তিনি। তাঁর সঙ্গে প্রতিযোগিতায় ছিলেন করিম আব্দুল-জব্বর (ব্ল্যাক প্যাট্রিয়ট), ডেভিড অ্যাটেনবরো (দ্য মেটিং গেম), ডব্লু কামাউ বেলস (উই নিড টু টক অ্যাবাউট কসবি) এবং লুপিতা নিয়োঙ্গো (সেরেঙ্গেটি টু)। যদিও পুরস্কার নিতে এমির মঞ্চে আসেননি ওবামা।

প্রসঙ্গত, এর আগেও প্রাক্তন আমেরিকান প্রেসিডেন্ট মনোনীত হয়েছিলেন এমি পুরস্কারের জন্য। তবে সেবার কথক হিসাবে নয়, একটি টিভি সম্প্রচারিত অনুষ্ঠানের জন্য মনোনয়ন পেয়েছিলেন ওবামা। পুরস্কার জিতলেন এই প্রথম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE