Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Bollywood Scoop

‘কবীর সিংহ’-এর জন্য পরিচালকের প্রথম পছন্দ ছিলেন অন্য নায়ক! কী ভাবে কপাল খুলল শাহিদের?

এখনও পর্যন্ত শাহিদ কপূরের কেরিয়ারের সফলতম ছবি ‘কবীর সিংহ’। অথচ সেই ছবির জন্যই পরিচালক সন্দীপ রেড্ডি বঙ্গার পছন্দের তালিকায় নাম ছিল অন্য অভিনেতার।

Shahid Kapoor in Kabir Singh.

‘কবীর সিংহ’ ছবিতে শাহিদ কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ ১৪:৩৭
Share: Save:

২০১৯ সাল বলিউড অভিনেতা শাহিদ কপূরের অভিনয় জীবনের অন্যতম উল্লেখযোগ্য বছর। সেই বছরই মুক্তি পেয়েছিল সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ছবি ‘কবীর সিংহ’। প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পরে প্রায় ৪০০ কোটি টাকার ব্যবসা করেছিল ওই ছবি। ছবির বিষয় নিয়ে বিতর্ক তৈরি হওয়া সত্ত্বেও ব্যবসায়িক দিক থেকে সাফল্য অর্জন করেছিল ওই ছবি। এমনকি, এখনও পর্যন্ত শাহিদের অভিনয় জীবনের সফলতম ছবি ‘কবীর সিংহ’-ই। অথচ সেই ছবির জন্যই নাকি পরিচালকের পছন্দের তালিকায় নাম ছিল অন্য নায়কের। কে তিনি?

সম্প্রতি এক সাক্ষাৎকারে সন্দীপ জানান, তাঁর সুপারহিট তেলুগু ছবি ‘অর্জুন রেড্ডি’-র হিন্দি সংস্করণের জন্য নাকি বলিউড অভিনেতা রণবীর সিংহকে নায়ক হিসাবে চেয়েছিলেন তিনি। সন্দীপের কথায়, ‘‘আমি মুম্বইয়ের বিভিন্ন প্রযোজকের কাছ থেকে ফোন পাচ্ছিলাম ‘অর্জুন রেড্ডি’-র হিন্দি রিমেক বানানোর জন্য। মুখ্য চরিত্রের জন্য আমার প্রথম পছন্দ ছিলেন রণবীর সিংহ। প্রথমে আমি ওকেই ছবির চিত্রনাট্য শোনাই। কিন্তু তিনি তখন না বলেন।’’ কেন ‘কবীর সিংহ’-এর প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন রণবীর? সন্দীপ বলেন, ‘‘রণবীর আমাকে বলেছিলেন, ছবিটা নাকি তাঁর রুচির তুলনায় বেশিই ধূসর।’’ তার পরেই নাকি শাহিদের কাছে ছবির প্রস্তাব পাঠান পরিচালক। যদিও সেই সময় বক্স অফিস ব্যবসার নিরিখে তারকা হিসাবে শাহিদের উপর কতটা ভরসা করা যায়, তা নিয়ে সন্দিহান ছিলেন তিনি। তবে অভিনেতা হিসাবে শাহিদের দক্ষতা নিয়ে কোনও প্রশ্ন ছিল না।

শেষ পর্যন্ত ‘কবীর সিংহ’-এর তারকা হয়ে উঠেছিলেন শাহিদই। বক্স অফিসে ৩৭০ কোটি টাকার ব্যবসা করেছিল ওই ছবি। একের পর এক ‘ব্যর্থ’ ছবির ভিড়ে হিটের মুখ দেখেছিলেন শাহিদ নিজেও। এ বার রণবীর কপূরের সঙ্গে হাত মিলিয়ে ‘অ্যানিম্যাল’ ছবি বানিয়েছেন সন্দীপ। টিকিটের অগ্রিম বুকিংয়ের পরিসংখ্যান দেখে বক্স অফিস বিশারদদের ধারণা, বক্স অফিস ব্যবসার দিক থেকে রণবীরের কেরিয়ারেরও অন্যতম সফল ছবি হতে চলেছে ‘অ্যানিম্যাল’। আগামী ১ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE