Advertisement
০৪ মার্চ ২০২৪
Celeb Gossip

দু’যুগ আগের ‘ইশ্‌ক’, কাজলকে বিয়ের প্রস্তাব দেওয়ার আগে আংটিও কেনেননি অজয়!

আগামী বছর দাম্পত্য জীবনের রজত জয়ন্তী বর্ষ পালন করবেন বলিউড জুটি কাজল ও অজয় দেবগন। কী ভাবে শুরু হয়েছিল তাঁদের প্রেম, জানেন?

Ajay Devgn reflects on proposing to Kajol during the filming of their movie Ishq

অজয় দেবগন-কাজল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২৩ ১৯:১৭
Share: Save:

কিশোর বয়সে অভিনয়ে হাতেখড়ি। মাত্র ১৭ বছর বয়সে বলিউডে অভিনেত্রী হিসাবে আত্মপ্রকাশ করেন কাজল। বয়স কম হলেও অভিনয় দক্ষতার জোরে দর্শকের নজরে আসতে বেশি সময় লাগেনি কাজলের। নব্বইয়ের দশকে বলিউডের অন্যতম সেরা, সফল ও জনপ্রিয় নায়িকা ছিলেন তিনি। শাহরুখ খানের সঙ্গে জুটি বেঁধে অনুরাগীদের উপহার দিয়েছিলেন ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র মতো ছবি। সেই সময় অনুরাগীদের মধ্যে শাহরুখকে নিয়ে যেমন উন্মাদনা, প্রায় একই রকম উৎসাহ ছিল কাজলকে ঘিরেও। অথচ অভিনয় জীবনের শিখরে থাকাকালীনই তড়িঘড়ি বিয়ে সেরে ফেলেন নায়িকা। পাত্র, বলিউড অভিনেতা অজয় দেবগন। শোনা যায়, ১৯৯৭ সালে ‘ইশ্‌ক’ ছবির সেটেই একে অপরের প্রেমে পড়েছিলেন কাজল ও অজয়। সেই ছবির শুটিং চলাকালীনই কাজলকে বিয়ের প্রস্তাবও দেন অজয়। কী ভাবে সেই প্রশ্ন সামনে রেখেছিলেন, জানেন?

চলতি বছরে ২৬-এ পা দিল কাজল ও অজয়ের ছবি ‘ইশ্‌ক’। কাজল ও অজয় ছাড়াও ওই ছবিতে জুটি বেঁধেছিলেন আমির খান ও জুহি চাওলা। ১৯৯৭ সালের ২৮ নভেম্বর মুক্তি পেয়েছিল ওই ছবি। ‘ইশ্‌ক’ ২৬ বছর পূর্ণ করায় সমাজমাধ্যমের পাতায় একটি পোস্ট করেন কাজল। একটি ছবি শেয়ার করে কাজল লেখেন, ‘‘সুইৎজ়ারল্যান্ডের পাহাড়ে লাফালাফি শেষ করার পরে এই ছবিটা তোলা হয়েছিল। অথচ ছবিটা দেখে বোঝাই যাবে না, আমরা কতটা ক্লান্ত ছিলাম। কী ভাল অভিনেতা আমরা, তাই না!’’ কাজলের সেই পোস্ট সমাজমাধ্যমের পাতায় শেয়ার করে অজয় লেখেন, ‘‘এটাই তো সেই সিনেমা না যেখানে আমি তোমাকে তোমারই আংটি দিয়ে বিয়ের প্রস্তাব দিয়েছিলাম?’’

জানতে পারা যায়, ‘ইশ্‌ক’ ছবিতে অজয়ের চরিত্র কাজলের চরিত্রকে যে আংটি পরিয়েছিল, সেই আংটিই নাকি বাস্তবে কাজলের বিয়ের আংটি। ১৯৯৯ সালের ফেব্রুয়ারি মাসে একে অপরের সঙ্গে গাঁটছড়া বাঁধেন কাজল ও অজয়। বিয়ের ২৪ বছর পরে আজও ওই আংটিই পরে থাকেন কাজল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE