Advertisement
০২ মার্চ ২০২৪
Bipasha Basu

মেয়ের জন্মের পরেই মিলেছিল দুঃসংবাদ, দেবীর অসুখের কথা মনে করে অঝোরে কাঁদলেন বিপাশা

গত বছরই মা হয়েছেন বলিউড অভিনেত্রী বিপাশা বসু। ১২ নভেম্বর জন্ম দিয়েছেন কন্যা দেবীর। মাস দু’য়েক আগেই বাঙালি রীতি মেনে মেয়ের মুখেভাত অনুষ্ঠানও পালন করেছেন বিপাশা।

Bipasha Basu.

বিপাশা বসু। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৩ ১১:৪২
Share: Save:

বলিউডের অন্যতম নামজাদা অভিনেত্রী বিপাশা বসু। ২০১৬ সালে অভিনেতা কর্ণ সিংহ গ্রোভারের সঙ্গে গাঁটছড়া বাঁধেন তিনি। বিয়ের প্রায় ছ’বছর পরে যুগলের কোলে এসেছে তাঁদের প্রথম সন্তান। মেয়ের নাম রেখেছেন দেবী বসু সিংহ গ্রোভার। সন্তানের বয়স এখন ন’মাস। সমাজমাধ্যমে ইতিমধ্যেই মেয়ের একাধিক ছবি শেয়ার করেছেন যুগল। অন্নপ্রাশনের অনুষ্ঠান হোক বা প্রথম ছুটি কাটানো, দেবীর হাসিখুশি ছবিতে ভরা অভিনেত্রীর সমাজমাধ্যমের পাতা। তবে সম্প্রতি মেয়ের এক অসুখের কথা জানাতে গিয়ে ইনস্টাগ্রাম লাইভেই কান্নায় ভেঙে পড়লেন বিপাশা।

ন’মাসের ফুটফুটে সন্তান বিপাশার। সেই সন্তানের জন্মের পরেই নাকি মাথায় আকাশ ভেঙে পড়েছিল অভিনেত্রীর। কেন? সম্প্রতি একটি ইনস্টাগ্রাম লাইভ সেশনে অভিনেত্রী জানান, দেবীর জন্মের তিন দিন পরে তার হৃদয়ে দু’টি ছিদ্র ধরা পড়ে। জন্মের পর থেকেই ভেন্ট্রিকুলার সেপ্টাল ডিফেক্ট তথা ভিএসডি-তে ভুগছিল সে। মেয়ের এই অসুস্থতার কথা জানার পরেই ভেঙে পড়েন বিপাশা ও কর্ণ। বিপাশা জানান, মাত্র তিন মাস বয়সেই ওপেন হার্ট সার্জারি করা হয়েছিল দেবীর। সম্প্রতি নেহা ধুপিয়ার সঙ্গে ইনস্টাগ্রাম লাইভ সেশনে কথা বলাকালীনই এই ঘটনার কথা জানান বিপাশা। নিজের একরত্তি সন্তানের এমন অসুখের কথা বলতে গিয়ে চোখে জল অভিনেত্রীর।

বিপাশার কথায়, ‘‘মা-বাবা হিসাবে আর পাঁচ জন দম্পতির থেকে আমাদের যাত্রাটা অনেকটা আলাদা ছিল। আমি চাইও না আমি এক জন মা হিসাবে যে সংশয়, যে যন্ত্রণার মধ্য দিয়ে গিয়েছি, অন্য কারও সেই ধরনের কোনও অভিজ্ঞতা হোক। সন্তানকে কোলে নেওয়ার মাত্র তিন দিনের মাথায় আমার মাথায় আকাশ ভেঙে পড়েছিল। আমি ভেবেছিলাম, এই বিষয়টা জনসমক্ষে প্রকাশ করব না। তবে আমি জানি, এমন অনেক মা আছেন যাঁদের এমন কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হয়।’’ বিপাশার আরও বলেন, ‘‘প্রথমে তো আমরা প্রায় দিগ্‌বিদিক জ্ঞানশূন্য হয়ে পড়েছিলাম। পরিবারের সদস্যদেরও কিছু জানাতে পারিনি। কারণ, আমরা নিজেরাই বুঝতে পারছিলাম না কী হতে চলেছে। তবে দেবী প্রথম থেকেই অসাধারণ।’’

বিপাশা জানান, মাত্র তিন মাস বয়সে প্রায় ছ’ঘণ্টা ধরে অস্ত্রোপচার চলেছিল দেবীর। প্রতিটি মুহূর্ত উদ্বেগের মধ্যে কাটিয়েছিলেন বিপাশা ও কর্ণ। তার পরের মাস দু’য়েকও বেশ চিন্তায় কেটেছিল তাঁদের। তবে দেবীর অস্ত্রোপচার সফল হয়েছে জানার পরে কিছুটা স্বস্তি পান যুগল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE