Advertisement
০২ মে ২০২৪
KIFF 2023

‘অ্যানিম্যাল’-এ অতিরিক্ত হিংসা কি সমাজের ক্ষতি করছে? শহরে এসে এ নিয়ে মুখ খুললেন সৌরভ শুক্ল

শুক্রবার চলচ্চিত্র উৎসবে নন্দনে উপস্থিত ছিলেন বলিউড অভিনেতা সৌরভ শুক্ল। সাংবাদিক বৈঠক ছাড়াও তিনি মাস্টার ক্লাসে অংশ নেন।

Bollywood actor Saurabh Shukla addresses the on going Animal movie controversy in 29th Kolkata International Film Festiv.

(বাঁ দিকে) রণবীর কপূর। (ডান দিকে) সৌরভ শুক্ল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২৩ ১৯:১৩
Share: Save:

রণবীর কপূর অভিনীত ‘অ্যানিম্যাল’ ছবিটি বক্স অফিসে ঝড় তুলেছে। বৃহস্পতিবার পর্যন্ত ছবিটি দেশে ৩০০ কোটি টাকার বেশি ব্যবসা করেছে। পাশাপাশি ছবি নিয়ে বিস্তর বিতর্ক দানা বেঁধেছে। অনেকেই উল্লেখ করেছেন, ছবিতে মারাত্মক হিংসা দেখানো হয়েছে। পাশাপাশি ছবির পরিচালক সন্দীপ রেড্ডি বঙ্গার নারীবিদ্বেষী মানসিকতা নিয়েও প্রশ্ন উঠেছে। ভারতীয় ছবিতে এতটা হিংসা দেখানো কি আদৌ যুক্তিপূর্ণ? কলকাতা চলচ্চিত্র উৎসবে প্রশ্ন রাখা হয়েছিল বলিউডের অভিনেতা সৌরভ শুক্লর কাছে। উত্তর দিলেন পরিচালক।

প্রশ্ন শুনে ‘জলি এলএলবি’ খ্যাত অভিনেতা কিন্তু স্পষ্ট ভাষায় তাঁর মনোভাব জানিয়েছেন। উত্তর দেওয়ার আগে সৌরভ জানিয়ে দেন যে তিনি সব ধরনের ছবি দেখেন। কিন্তু এখনও পর্যন্ত রণবীর অভিনীত ছবিটি তাঁর দেখা হয়নি। সৌরভ বললেন, ‘‘এটা নৈতিকতার প্রশ্ন এবং সেটা মানুষের দৃষ্টিভঙ্গির উপর নির্ভর করে। যাঁরা নিরামিষাশী, তাঁদের চোখে যাঁরা আমিষ খান, তাঁরা মানুষ হিসাবে গণ্য না-ও হতে পারেন। কিন্তু তার মানে কি তাঁরা মানুষ নন!’’ সৌরভ বিশ্বাস করেন তিনি সমাজের অংশ। পাশাপশি তিনি কোনও নীতি নির্ধারক নন। সৌরভ বলেন, ‘‘দেশের সেন্সর বোর্ড যে ছবিকে ছাড়পত্র দিয়েছে, সেই ছবি প্রদর্শন ঠিক না কি ভুল, তা নিয়ে মন্তব্য করার আমি কেউ নই।’’

Bollywood actor Saurabh Shukla addresses the on going Animal movie controversy in 29th Kolkata International Film Festiv.

কলকাতা চলচ্চিত্র উৎসবে নন্দন চত্বরে বলিউডের অভিনেতা সৌরভ শুক্ল। —নিজস্ব চিত্র।

কয়েক বছর আগে কলকাতায় কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত হিন্দি ছবি ‘মনোহর পাণ্ডে’-এর শুটিং করেন সৌরভ। এই ছবিতে তাঁর সঙ্গে ছিলেন আর এক বলিউড অভিনেতা রঘুবীর যাদব। সেই ছবির প্রসঙ্গে সৌরভ বলেন, ‘‘এ বার কলকাতায় আসার পর এখনও পর্যন্ত কৌশিকদার সঙ্গে দেখা হয়নি। তবে কাজটা করে খুব ভাল অভিজ্ঞতা হয়েছিল। শুনেছি ছবিটা ওঁরা খুব তাড়াতাড়ি রিলিজ করার চেষ্টা করছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE