Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Shah Rukh Khan

প্রশ্নের মুখোমুখি হতে চান না শাহরুখ, তাই ‘পাঠান’-এর অভিনব প্রচারই বিকল্প রাস্তা

বিতর্ক এড়াতে সংবাদমাধ্যম থেকে দূরত্ব বজায় রাখছেন। তার মধ্যেই সাক্ষাৎকারের জন্য প্রযোজনা সংস্থার সমাজমাধ্যমের পাতাকেই বেছে নিলেন শাহরুখ।

‘পাঠান’ নিয়ে একের পর এক প্রশ্নের উত্তর দিলেন শাহরুখ।

‘পাঠান’ নিয়ে একের পর এক প্রশ্নের উত্তর দিলেন শাহরুখ। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৩ ১৭:০০
Share: Save:

ছবি নিয়ে বিতর্ক অব্যাহত। সেই বিতর্কে আর যাতে ঘি না পড়ে সে জন্য ‘পাঠান’ নিয়ে যশরাজ ফিল্মস নতুন কৌশল অবলম্বন করল। বিগত কয়েক দিন ধরেই মায়ানগরীতে কানাঘুষো চলছিল, ছবির প্রচারে শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোন সংবাদমাধ্যমকে কোনও সাক্ষাৎকার দেবেন না। আগে ছবি মু্ক্তি পাবে। দর্শক, থুড়ি দেশের প্রতিক্রিয়া দেখার পর নির্মাতারা নাকি মুক্তির পর প্রচার সারবেন।

বুধবার সকালে যশরাজ ফিল্মস-এর ইউটিউব চ্যানেলে একটি ভিডিয়ো পোস্ট করা হয়েছে। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে শাহরুখ ‘পাঠান’ নিয়ে একের পর এক প্রশ্নের উত্তর দিচ্ছেন। মজার বিষয়, সংবাদমাধ্যম সাধারণত যে ধরনের প্রশ্ন করে থাকে, এই প্রশ্নগুলিকেও কিছুটা সেই ধাঁচেই সাজানো হয়েছে। যেমন, ‘পাঠান চরিত্রটাকে কী ভাবে ব্যাখ্যা করবেন?’ বা ‘জীবনের প্রথম অ্যাকশন ছবিতে অভিনয় করার অভিজ্ঞতা কী রকম?’ ইত্যাদি। তবে ন’টি প্রশ্নের মধ্যে একটি প্রশ্নও বিতর্কিত নয়।

এই ছবিতে জন আব্রাহাম খলনায়ক। জনকে নিয়ে শাহরুখের মন্তব্য, ‘‘ও ছিল বলে আমিও ভাল অ্যাকশন করতে পেরেছি। সাধারণত নায়করা খলনায়কের চরিত্রে অভিনয় করতে চান না। জন সেই সাহসটা দেখিয়েছে।’’ প্রায় পাঁচ বছর পর আবার বড় পর্দায় ফিরছেন শাহরুখ। এই ছবি নিয়ে তিনি কতটা আশাবাদী। হাসতে হাসতে শাহরুখের উত্তর, ‘‘সত্যিই একটা ভাল ছবির মাধ্যমে দর্শকের মনোরঞ্জন করার পর অনেকগুলো দিন কেটে গিয়েছে। আশা করছি এই ছবিটা দর্শকের পছন্দ হবে।’’

ছবি নিয়ে বিতর্কের পর থেকেই শাহরুখ সংবাদমাধ্যম থেকে নিজেকে দূরে রেখেছেন। বিগত কয়েক সপ্তাহ ধরে টুইটারে ‘আস্ক এসআরকে’র মাধ্যমেই তিনি অনুরাগীদের নানা প্রশ্নের উত্তর দিয়েছেন। দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহামও সংবাদমাধ্যম থেকে নিজেদের দূরে রেখেছেন।

‘পাঠান’-এর প্রথম গান ‘বেশরম রং’ মুক্তি পাওয়ার পর পরই বিতর্কের সূত্রপাত। দীপিকার বিকিনির রং গেরুয়া কেন, তা নিয়েই নিন্দার ঝড় তোলেন একাংশ। জড়িয়ে যায় রাজনৈতিক অনুষঙ্গ। তার পরই ‘অশ্লীলতা’র দায়ে অভিযুক্ত হয় পরিচালক সিদ্ধার্থ আনন্দের এই কাজ। কিছু দিন আগেই সেন্সর বোর্ডের হাতে একাধিক দৃশ্যে কাঁচি চলেছে ‘পাঠান’-এর। গানের কথায় বদল এসেছে। যদিও বাদ পড়েনি দীপিকার বিকিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE