Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Shahrukh Khan

‘পাঠান’ নিয়ে নয়া নির্দেশিকা! আর কী কী বদল চায় দিল্লি হাইকোর্ট?

আবার একগুচ্ছ বদল আসতে চলেছে ‘পাঠান’-এ। বাদ পড়বে কোনও দৃশ্য? না কি সংযোজন হতে চলেছে? নতুন নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট।

মুক্তির আগেই কি আরও বদল? আবার সেন্সর বোর্ডে জমা দিতে হবে ‘পাঠান’।

মুক্তির আগেই কি আরও বদল? আবার সেন্সর বোর্ডে জমা দিতে হবে ‘পাঠান’। ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৩ ২১:৩২
Share: Save:

গত সপ্তাহে ‘পাঠান’-এর ট্রেলার মুক্তির পর নতুন নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট। ছবির আরও বেশ কিছু অংশ বদল করতে বলা হল প্রযোজনা সংস্থা ‘যশরাজ ফিল্মস’কে।

কী কী বদল আসতে চলেছে শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন অভিনীত ছবিতে? নতুন নির্দেশিকা অনুযায়ী, ছবিতে সাবটাইটেল যোগ করতে বলা হয়েছে। দৃষ্টিশক্তিহীন দর্শকদের জন্য হিন্দিতে অডিয়ো বিবৃতি রাখাও জরুরি বলে নির্দেশ দিয়েছে আদালত। সেই সমস্ত বদল করে আবার সেন্সর বোর্ডে জমা দিতে হবে ‘পাঠান’। তবে মুক্তি সামনেই। আগামী ২৫ জানুয়ারি হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় প্রেক্ষাগৃহে আসবে ‘পাঠান’। তার আগেই কি বদলগুলি করে ফেলতে হবে?

আদালতের নির্দেশে অবশ্য সময়সীমা দেওয়া রয়েছে ফেব্রুয়ারির ২০ তারিখ পর্যন্ত। তার পর সেন্সর বোর্ডের সিদ্ধান্তের জন্য বরাদ্দ ১০ মার্চ অবধি। তার মধ্যেই ‘পাঠান’-এর পরিমার্জিত সংস্করণ আনতে হবে। যদিও, আগামী ২৫ তারিখ প্রেক্ষাগৃহে ছবিমুক্তির ক্ষেত্রে নতুন কোনও নির্দেশিকা জারি হয়নি। সবটাই ওটিটি-মুক্তির জন্য।

নির্দেশিকা বলছে, আগামী এপ্রিলেই অ্যামাজ়ন প্রাইম ভিডিয়োয় চলে আসবে ‘পাঠান’। তার মধ্যে সাবটাইটেল সংযোজন এবং অডিয়োর কাজ সেরে ফেলতে হবে নির্মাতাদের।

‘পাঠান’-এর প্রথম গান ‘বেশরম রং’ মুক্তি পাওয়ার পর পরই বিতর্কের সূত্রপাত। দীপিকার বিকিনির রং গেরুয়া কেন, তা নিয়েই নিন্দার ঝড় তোলেন একাংশ। জড়িয়ে যায় রাজনৈতিক অনুষঙ্গ। তার পরই ‘অশ্লীলতা’র দায়ে অভিযুক্ত হয় পরিচালক সিদ্ধার্থ আনন্দের এই কাজ। কিছু দিন আগেই সেন্সর বোর্ডের হাতে একাধিক দৃশ্যে কাঁচি চলেছে ‘পাঠান’-এর। গানের কথায় বদল এসেছে। যদিও বাদ পড়েনি দীপিকার বিকিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shahrukh Khan Pathaan Delhi High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE