Advertisement
০২ মে ২০২৪
Narendra Modi on Pathaan

দেশ জুড়ে ‘পাঠান’ বিতর্ক, বিজেপি বিধায়কদের কড়া দাওয়াই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

‘পাঠান’ ছবিকে কেন্দ্র করে দেশের বিভিন্ন অংশে বিজেপি নেতা-মন্ত্রীদের নানা মত। এ বার ময়দানে নামলেন স্বয়ং প্রধানমন্ত্রী।

‘পাঠান’ বিতর্কে বিজেপি নেতাদের হঁশিয়ার করলেন স্বয়ং নরেন্দ্র মোদী।

‘পাঠান’ বিতর্কে বিজেপি নেতাদের হঁশিয়ার করলেন স্বয়ং নরেন্দ্র মোদী। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৩ ১৩:১৪
Share: Save:

করোনা পরবর্তী সময় থেকেই মন্দা বলিউডে। ছবি চলছে না, তার উপর আবার কথায় কথায় বয়কট বিতর্ক। ‘বেশরম রং’ গানটি প্রকাশ্যে আসার পর থেকেই, ‘পাঠান’ ছবিকে বয়কটের ডাক দিয়েছেন দেশের বিজেপি বিধায়করা। তাঁদের মাথাব্যথার কারণ, ছবিতে দীপিকা পাড়ুকোনের পরনে গেরুয়া বিকিনি। তাতেই এই ছবিকে অশ্লীল বলে দাগিয়ে দেন বিজেপি নেতারা।

এই ঘটনার শুরুটা হয় মধ্যপ্রদেশ থেকে। যার জের ছড়িয়ে পড়ে দেশের অন্যান্য বিজেপি অধ্যুষিত রাজ্যে। ইতিমধ্যে এই ছবির পোস্টার ভাঙা থেকে শাহরুখ খানের পরলৌকিক ক্রিয়া— সবটা সেরে ফেলেছেন উত্তরপ্রদেশের একাংশের বিজেপি সমর্থকরা। অন্য দিকে, এগিয়ে আসছে ‘পাঠান’-এর মু্ক্তির তারিখ। আগামী বুধবার, ২৫ জানুয়ারি দেশ জুড়ে মুক্তি পাবে ছবিটি। অথচ বিতর্ক থামার তেমন কোনও নজির নেই। এ বার ময়দানে নামলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার বিজেপির জাতীয় কার্যনির্বাহী কমিটির মিটিংয়ে বিজেপি নেতা বিধায়কদের উদ্দেশে কড়া বার্তা দিলেন। সিনেমা নিয়ে ‘অহেতুক’ মন্তব্য করা থেকে বিরত থাকার নির্দেশ বিজেপি নেতা-মন্ত্রীদের দিলেন মোদী।

লোকসভা নির্বাচনের আর বাকি ৪০০ দিন। তার আগেই দলীয় কর্মীদের মনোবল বাড়াতেই এই ধরনের মিটিং-এর ডাক। গত দু’দিন ধরে দিল্লিতে বসেছিল এই দলীয় মিটিং। সেখানেই প্রধানমন্ত্রী নেতা-মন্ত্রীদের সংযত হওয়ার ডাক দেন।

প্রসঙ্গত, সোমবার দিল্লি হাইকোর্ট এই ছবির বেশ কিছু অদলবদলের নির্দেশিকা দিয়েছে। সেই অনুযায়ী, ছবিতে সাবটাইটেল যোগ করতে বলা হয়েছে। দৃষ্টিশক্তিহীন দর্শকের জন্য হিন্দিতে অডিয়ো বিবৃতি রাখাও জরুরি বলে নির্দেশ দিয়েছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE