Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Bollywood scoop

‘স্বামীকে শুধরোনো কি স্ত্রীর দায়’! বেফাঁস হয়েই শাহিদের কপালে জুটল ‘কবীর সিংহ’ তকমা

২০১৫ সালে মীরা রাজপুতের সঙ্গে গাঁটছড়া বাঁধেন শাহিদ কপূর। আট বছরের দাম্পত্যজীবন তাঁদের। সম্প্রতি মীরার সঙ্গে নিজের সংসার নিয়ে মুখ খুলেছেন বলিউড অভিনেতা।

Bollywood actor Shahid Kapoor

‘কবীর সিংহ’ ছবিতে শাহিদ কপূর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৭ জুন ২০২৩ ২০:২২
Share: Save:

২০১৫ সালের জুলাই মাসে মীরা রাজপুতের সঙ্গে সাতপাক ঘোরেন বলিউড অভিনেতা শাহিদ কপূর। দিল্লিবাসী মীরা রাজপুতের সঙ্গে সম্বন্ধ করে বিয়ে বলিউড অভিনেতার। তত দিনে শাহিদ বলিউডের অন্যতম সফল ও জনপ্রিয় অভিনেতা। ‘জব উই মেট’, ‘কামিনে’, ‘হায়দর’-এর মতো ছবিতে কাজ করে দর্শক ও অনুরাগীদের প্রশংসা ও ভালবাসা অর্জন করেছেন তিনি। তবে শাহিদের জীবনের অন্যতম সফল ছবিতে তিনি কাজ করেছেন তাঁর বিয়ের পরেই। দক্ষিণী পরিচালক সন্দীপ রেড্ডি বঙ্গার ‘কবীর সিংহ’ ছবিতে কাজ করে বাণিজ্যিক সাফল্যের প্রায় শিখর ছুঁয়ে ফেলেন শাহিদ। একাধিক বার ওই ছবি ও ছবিতে শাহিদের চরিত্র সমালোচনার শিকার হলেও তা নিয়ে তেমন জোর দিয়ে নিজের মতামত প্রকাশ করেননি অভিনেতা নিজে। যে কোনও ছবিতে নিজের চরিত্রের প্রতি সংবেদনশীল মনোভাব পোষণ করেন তিনি, বার বার এ কথাই জানিয়েছেন শাহিদ। তবে এ বার বিয়ে নিয়ে তাঁর এক মন্তব্যের কারণে সমালোচনার মুখে পড়লেন অভিনেতা।

সম্প্রতি এক সাক্ষাৎকারে স্ত্রী মীরার বিরুদ্ধে একাধিক অভিযোগ জানান শাহিদ। বলিউড অভিনেতার দাবি, মীরা নাকি কিছুতেই সকালে ঘুম থেকে উঠতে চান না। শুধু তাইই নয়, মীরা নাকি একেবারেই প্রশংসা করেন না তাঁর, অভিযোগ শাহিদের। বিয়ের আগে একা নিজের ভারসোভার বাড়িতে থাকতেন শাহিদ। বিয়ের পরে স্ত্রীর সঙ্গে মানিয়ে গুছিয়ে চলার চেষ্টা কম করেননি শাহিদ। নিজের অনেক স্বভাবে পরিবর্তন এনেও নাকি স্ত্রীর মন পাননি অভিনেতা। তাঁর দাবি, তিনি যাই করুন না কেন, মীরার নাকি কোনও কিছুতেই মন ভরে না। অভিনেতা আরও বলেন, ‘‘ছেলেটি তার জীবনে পুরো ঘেঁটে রয়েছে। মেয়েটি এসে তাকে সামলাচ্ছে। বিয়ের এই পুরো বিষয়টাই কিন্তু এর উপর দাঁড়িয়ে। এই যেমন মীরা, আমাকে না শুধরে ও থামবে না।’’ শাহিদের এই মন্তব্যের রেশ ধরেই সমাজমাধ্যমে পাতায় সমালোচনার সূত্রপাত। বিয়ের পরে স্বামীকে শুধরোনো কি স্ত্রীর দায়িত্ব ও কর্তব্য? প্রশ্ন নিন্দকদের। কটাক্ষ করে তাঁরা বলেন, ‘‘একেবারে নিজের অভিনীত চরিত্রে কবীর সিংহের মতোই কথা বলছেন শাহিদ!’’

সম্প্রতি এক সাক্ষাৎকারে শাহিদ স্বীকার করেন, মীরার সঙ্গে বিয়ের পর মানুষ হিসাবে নাকি অনেক বদলে গিয়েছেন শাহিদ। আগের থেকে অনেক বেশি বুঝতে শিখেছেন, আগের থেকে ভাল মানুষ হয়েছেন তিনি। এখন মীরা ও শাহিদ দুই সন্তানের মা-বাবা। চলতি বছরে মীরার সঙ্গে বিয়ের আট বছর পূর্ণ করতে চলেছেন বলিউড অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE