Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Alia Bhatt

ছবিপ্রতি নেন ১০ কোটি টাকা, বিজ্ঞাপনে ২.৫ কোটি টাকা! আলিয়ার মোট সম্পত্তির পরিমাণ কত?

নিজস্ব প্রযোজনা সংস্থা রয়েছে তাঁর। বিনিয়োগ করেছেন বেশ কিছু স্টার্টআপে। আলিয়া ভট্টের মোট সম্পত্তির পরিমাণ অনেক বলিউড নায়ককেও পিছনে ফেলে দিয়েছে।

 Bollywood actress Alia Bhatt’s net worth is estimated 299 crore

আলিয়ার সম্পত্তির পরিমাণ কত? বিজ্ঞাপন বা ছবিপ্রতিই বা তিনি কী রকম পারিশ্রমিক নিয়ে থাকেন? — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ১৫:৩০
Share: Save:

বলিউড তারকাদের গতিবিধির উপর অনুরাগীদের নজর থাকেই। পাশাপাশি বিভিন্ন সময়ে উঠে আসে তাঁদের উপার্জনের প্রসঙ্গও। সম্প্রতি মেট গালার রেড কার্পেটে হেঁটে চর্চায় রয়েছেন আলিয়া ভট্ট। তাঁর মোট সম্পত্তির পরিমাণ কত? বিজ্ঞাপন বা ছবিপ্রতিই বা তিনি কী রকম পারিশ্রমিক নিয়ে থাকেন?

একটি সমীক্ষার রিপোর্ট দাবি করেছে, আলিয়া প্রতি বছর প্রায় ৬০ কোটি টাকা উপার্জন করেন। অভিনেত্রীর মোট সম্পত্তির পরিমাণ ২৯৯ কোটি টাকা! ছবিপ্রতি তাঁর পারিশ্রমিকও চমকে দিতে পারে। ‘স্টুডেন্ট অফ দ্য ইয়ার’ ছবির হাত ধরে বলিউডে পা রাখেন মহেশ ভট্টের কন্যা। ওই ছবির জন্য আলিয়া নাকি ১৫ লক্ষ টাকা পারিশ্রমিক পেয়েছিলেন। কিন্তু এখন ছবি বুঝে তার পর আলিয়া তাঁর পারিশ্রমিক চূড়ান্ত করেন। যেমন, ‘গঙ্গুবাঈ কাথিয়াওয়াড়ি’ ছবির জন্য পারিশ্রমিক হিসাবে তিনি নিয়েছিলেন ২০ কোটি টাকা। আবার ‘ব্রহ্মাস্ত্র’ ছবির জন্য আলিয়ার পারিশ্রমিক ছিল ১০ থেকে ১২ কোটি টাকার মধ্যে।

ডিজিটাল যুগে তারকারা সমাজমাধ্যমে বহু জিনিসের বিজ্ঞাপন করে থাকেন। সেখানে নিজেদের পাতায় ওই প্রোডাক্টের ছবি বা ভিডিয়োও তাঁরা পোস্ট করেন। কিন্তু সবটাই হয় পারিশ্রমিকের বিনিময়ে। সূত্রের খবর, ইনস্টাগ্রাম বা টুইটারে বিজ্ঞাপনী পোস্ট পিছু ৮৫ লক্ষ থেকে ১ কোটি টাকা পর্যন্ত নিয়ে থাকেন রণবীর কপূরের ঘরনি। আলাদা বিজ্ঞাপনী ছবির জন্য এই পারিশ্রমিক আরও বাড়ে। বিজ্ঞাপনী ছবি বা ফোটোশুটের জন্য আলিয়ার পারিশ্রমিক দেড় থেকে আড়াই কোটি টাকা। এ ছাড়াও আলিয়ার একাধিক নিজস্ব ব্র্যান্ড এবং প্রযোজনা সংস্থা রয়েছে। তার আনুমানিক ভ্যালুয়েশন প্রায় ১৫০ কোটি টাকা। এ ছাড়াও প্রসাধনী, পোশাক এবং একটি জীবনশৈলী ব্র্যান্ডে আলিয়া মোট ৫ কোটি টাকা বিনিয়োগ করেছিলেন। সমীক্ষা বলছে, বিনিময়ে অভিনেত্রী প্রায় ১০ গুণ মুনাফা ঘরে তুলেছেন।

বলিউড তারকা মানেই তাঁদের বাড়ি এবং গাড়ি সাধারণ মানুষের থেকে আলাদা। মুম্বইয়ের পাশাপাশি লন্ডনেও আলিয়ার নিজস্ব বাড়ি রয়েছে। এই সম্পত্তির মোট বাজারদর ৮২ কোটি টাকা। মুম্বইয়ে আলিয়ার দুটো ফ্ল্যাটের দাম যথাক্রমে ১৩ কোটি এবং ৩২ কোটি টাকা। অন্য দিকে, আলিয়ার লন্ডনের বাড়িটির মূল্য ভারতীয় মুদ্রায় ৩৭ কোটি টাকা।

এ ছাড়াও আলিয়ার বিএমডব্লিউ, দুটো অডি এবং রেঞ্জ রোভার— মোট ৪টি বিলাসবহুল গাড়ি রয়েছে। এই গাড়িগুলি কিনতে আলিয়া খরচ করেছেন প্রায় ৭ কোটি ৫০ লক্ষ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Alia Bhatt Bollywood Actor Property Income
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE