Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Kangana Ranaut

‘দেশপ্রেম’-এর খেসারত! প্রতিবাদী হতে গিয়ে কী কী ক্ষতিস্বীকার করেছেন কঙ্গনা?

বরাবরের ঠোঁটকাটা তিনি। বিনোদন থেকে রাজনীতি, সব বিষয়েই নিজের মতামত ব্যক্ত করে থাকেন। একাধিক বার বিতর্কের সম্মুখীনও হয়েও প্রায় নাছোড়বান্দা কঙ্গনা রানাউত।

Bollywood actress Kangana Ranaut claims that she has lost over 30-40 crore per year because she spoke against anti-nationals.

দেশদ্রোহীদের বিরুদ্ধে মুখ খোলার জন্য কোটি কোটি টাকার ক্ষতি হয়েছে তাঁর, দাবি কঙ্গনার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৭ মে ২০২৩ ২২:০৫
Share: Save:

বলিউডের অন্যতম বিতর্কিত ব্যক্তিত্ব তিনি। নিজের পেশার জন্য যত না চর্চায় থাকেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত, তার থেকে বেশি থাকেন বিতর্কের কারণে। যে কোনও বিষয়েই নিজের মতামত দিতে পছন্দ করেন কঙ্গনা। রাজনৈতিক বিষয়েও নিজের মত প্রকাশে পিছপা হন না। নিজের মন্তব্যের জন্য একাধিক বার বিতর্কেও জড়িয়েছেন তিনি। মুখোমুখি হয়েছেন আর্থিক ক্ষতিরও। সেই ক্ষতির অঙ্ক কত জানেন? সমাজমাধ্যমের পাতায় সেই তথ্য ফাঁস করলেন অভিনেত্রী নিজেই।

খাঁটি দেশপ্রেমী তিনি, এই দাবি একাধিক বার করেছেন কঙ্গনা নিজে। সমাজমাধ্যমে কোমর বেঁধে তর্ক ও ঝগড়া করেছেন তথাকথিত ‘দেশদ্রোহী’দের সঙ্গে। তবে তাঁদের বিরুদ্ধে মুখ খোলার খেসারতও দিয়েছেন অভিনেত্রী। সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় অভিনেত্রী জানান, দেশদ্রোহীদের বিরুদ্ধে মুখ খোলার জন্য নাকি প্রতি বছর ৩০-৪০ কোটি টাকার ক্ষতি হয়েছে তাঁর। এমনকি ২৫টি সংস্থার সঙ্গে চুক্তিও হারিয়েছেন, দাবি কঙ্গনার। সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় ইলন মাস্কের একটি সাক্ষাৎকার শেয়ার করেন অভিনেত্রী। সেখানেই লেখা ছিল, ‘‘আমার যা মনে হয়, আমি তাই-ই বলব। তাতে যদি আমার আর্থিক ক্ষতি হয়, তবে তাই হোক।’’ সেই সাক্ষাৎকার শেয়ার করে কঙ্গনা লেখেন, ‘‘এটাই চারিত্রিক দৃঢ়তা। এটাই প্রকৃত সাফল্যের উদাহরণ। হিন্দুত্বের হয়ে কথা বলতে গিয়ে ও দেশদ্রোহীদের বিরুদ্ধে আওয়াজ তুলে আমি প্রায় ২০-২৫টি সংস্থার চুক্তি হারিয়েছি। বছরের প্রায় ৩০-৪০ কোটি টাকা আমার হাতছাড়া হয়েছে।’’ তিনি আরও লেখেন, ‘‘আমি এক জন স্বাধীন মানুষ, এবং আমি যা মনে করি, তা বলা থেকে কেউ আমাকে আটকাতে পারবে না।’’

সম্প্রতি এক সাক্ষাৎকারে কঙ্গনাকে প্রশ্ন করা হয়, তিনি ভবিষ্যতে রাজনীতিতে যোগ দিতে চান কি না। প্রশ্নের উত্তরে অভিনেত্রী বলেন, ‘‘যদি আপনি বলেন আমি রাজনীতিক হতে চাই, তা হলে সেটা অত্যন্ত অশালীন একটা চিন্তা। এটা আপনার বলার কথা নয়, এটা জনগণের বলার কথা। যাঁদের হাতে ক্ষমতা আছে, যাঁরা এগুলো নিয়ন্ত্রণ করেন, এটা তাঁদের বলার কথা।’’ কঙ্গনার মতে, ‘‘আমি রাজনীতিতে যোগ দেওয়া নিয়ে কী ভাবি, সেটা বিচার্য নয়। মানুষ সিদ্ধান্ত নেবেন, তাঁরা আমাকে সুযোগ দেবেন কি না। আমি এই সিদ্ধান্ত তাঁদের উপরেই ছাড়লাম।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE