Advertisement
১০ মে ২০২৪
Bollywood scoop

এত দিন কোমর দুলিয়েছেন ‘পিয়া তু’র সুরে! পর্দায় এ বার স্বয়ং হেলেন হতে চান ‘দিলবর’ কন্যা

অভিনয়ে পোক্ত না হলেও নাচে দক্ষতার সুবাদে বলিউডে নিজের জায়গা তৈরি করেছেন নোরা ফতেহি। এ বার নিজের স্বপ্নের চরিত্রের কথা জানালেন তিনি।

Helen and Nora Fatehi

হেলেনের জীবনীচিত্রে তাঁর চরিত্রে অভিনয় করার ইচ্ছাপ্রকাশ করলেন নোরা। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ৩১ মে ২০২৩ ২২:৪৫
Share: Save:

অভিনয়ের দিক থেকে তিনি তেমন পোক্ত নন বলেই অনেকে বলেন। তবে নাচের মাধ্যমে ঝড় তুলতে পারেন দর্শকের বুকে। মঞ্চে তাঁর পারফরম্যান্স দেখতে মুখিয়ে থাকেন অনুরাগীরা। যে কোনও ছবিতে ‘আইটেম সং’-এর জন্য তাঁকেই পেতে চান ছবির নির্মাতারা। গত কয়েক বছরে বলিউডে নিজেকে প্রতিষ্ঠা করেছেন নোরা ফতেহি। এ বার তাঁর নিজের স্বপ্নপূরণের পালা। হেলেনের জীবনীচিত্রে নাম ভূমিকায় অভিনয় করতে চান নোরা, সম্প্রতি এক সাক্ষাৎকারে জানান অভিনেত্রী।

লাস্যময়ী নারী বলতে যা বোঝায়, বলিউডের ষাট আর সত্তরের দশকে সেই খেতাবের দাবিদার ছিলেন হেলেন। ‘পিয়া তু’-এর মতো গানে আপামর দর্শকের মনে হিল্লোল তুলেছিলেন তিনি। আইটেম গানে তিনি প্রায় অদ্বিতীয়। সেই গানগুলোর জনপ্রিয়তাও কিছু কম নয়। হেলেনের একাধিক গানের রিমেকে নাচ করে ইতিমধ্যেই নজর কেড়েছেন নোরা। এ বার হেলেনের জীবনীচিত্রে তাঁর চরিত্রে অভিনয় করার ইচ্ছাপ্রকাশ করলেন বলিউড অভিনেত্রী। সম্প্রতি এক সাক্ষাৎকারে হেলেনের জীবনীচিত্র নিয়ে নোরাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘‘আমি ওঁর নাচের ভিডিয়োগুলো নিয়ে চর্চা করেছি। ওঁর শরীরী ভঙ্গি, অভিব্যক্তি— সব কিছু ভাল ভাবে লক্ষ করে রপ্ত করার চেষ্টা করেছি। আমাকে নিজের মধ্যে কমনীয়তা আনতে হয়েছে, পাশাপাশি অভিব্যক্তিতে লাস্য ধরে রাখতে হয়েছে।’’ হেলেনের গানে নাচ করার সুযোগ পেয়েই ভীষণ উৎসাহিত নোরা। হেলেনের বায়োপিকে তাঁর চরিত্রে অভিনয় করতে পারা তাঁর জন্য অত্যন্ত সম্মানের বলেই জানান অভিনেত্রী।

সম্প্রতি একটি অনুষ্ঠানে টানা ১০ মিনিট ধরে মঞ্চে পারফর্ম করেন নোরা। ‘পিয়া তু’ থেকে ‘আজ কি রাত’-এর মতো জনপ্রিয় গানে নাচ করেন নোরা। ‘সত্যমেব জয়তে’ ছবিতে ‘দিলবর’ গানে নাচ করে দর্শকের মন জয় করেছিলেন তিনি। তার পর থেকেই বলিউডে ‘আইটেম সং’-এ ছবি নির্মাতাদের প্রথম পছন্দ নোরাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE