Advertisement
০৩ মে ২০২৪
Bollywood Gossip

বাস্তব জীবনে টেকেনি প্রেম! তাই কি পর্দাতেও অক্ষয়কে চুম্বনে সায় দেননি রবীনা ট্যান্ডন?

বলিউডের ‘খিলাড়ি’র সঙ্গে প্রেমের সম্পর্ক নিয়ে এক সময় চর্চায় থেকেছেন রবীনা। তবে সেই প্রেম পরিণতি পায়নি। যদিও দুই দশক পরে সেই ব্যর্থ প্রেম নিয়ে মাথা ঘামাতে নারাজ রবীনা।

পর্দায় অক্ষয় কুমারের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে রাজি হননি রবীনা।

পর্দায় অক্ষয় কুমারের সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে অভিনয় করতে রাজি হননি রবীনা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ১৪:১০
Share: Save:

১৯৯৪ সালের জুলাই মাস। মুক্তি পায় রাজীব রাই পরিচালিত ছবি ‘মোহরা’। চলতি বছরে ২৯-এ পা দিতে চলেছে অক্ষয় কুমার, রবীনা ট্যান্ডন অভিনীত এই ছবি। নব্বইয়ের দশকের ছবি হলেও এখনও পর্যন্ত দর্শকের মনে থেকে গিয়েছে ‘মোহরা’। তার অন্যতম কারণ, ছবির একটি গান। ‘টিপ টিপ বরসা পানি’। বৃষ্টির মধ্যে হলুদ শিফন শাড়ি পরিহিতা রবীনা আর অক্ষয় কুমার। দর্শকের মনে হিল্লোল তুলেছিল উদিত নারায়ণ ও অলকা যাজ্ঞিকের গাওয়া এই গান। সিনেপর্দায় প্রেম ও যৌনতাকে রুচিশীল ভাবে পরিবেশন করেছিল এই গান। তবে, রবীনার কতগুলো শর্ত মেনেই নাকি এত জনপ্রিয় হয়েছিল এই গান। কী সেই শর্ত?

সম্প্রতি এক সাক্ষাৎকারে রবীনা জানান, ‘টিপ টিপ বরসা পানি’ গানের শুটিংয়ের আগে নাকি বেশ চিন্তায় ছিলেন রবীনা। তাঁর মতে, ‘‘আমি বিশ্বাস করি রুচিশীল যৌনতা ও কুরুচিকর যৌনতার মধ্যে একটা সূক্ষ্ম পার্থক্য আছে। সেটা শরীরী বিভঙ্গ ও অভিব্যক্তিতেই ধরা পড়ে।’’ রবীনা বলেন, ‘‘গানের শুটিংয়ের আগে আমি একাধিক শর্ত রেখেছিলাম। আমার শাড়ি খোলা যাবে না, কোনও চুম্বনের দৃশ্য থাকবে না ইত্যাদি ইত্যাদি। ‘হ্যাঁ’-এর থেকে আমার ‘না’ বলার সংখ্যাই বেশি ছিল।’’ মজার ছলে বলেন অভিনেত্রী। তবে, রবীনার এই বারণে গানের উপর নেতিবাচক প্রভাব তো পড়েইনি, বরং মুক্তির পরেই ব্যাপক জনপ্রিয় হয় গানটি। রবীনার কথায়, ‘‘গানটির মধ্যে প্রেম ও যৌন আবেদনের এক অদ্ভুত সামঞ্জস্য তৈরি করা সম্ভব হয়েছিল।’’ রবীনার দাবি, সেই কারণের জন্যই এত জনপ্রিয়তা অর্জন করেছিল এই গান।

‘মোহরা’ ছবির সেট থেকেই বলিউড তারকা অক্ষয় কুমারের সঙ্গে সখ্য তৈরি হয় রবীনার। রিল লাইফে তখন তাঁরা চুটিয়ে প্রেম করলও পর্দায় অক্ষয়কে চুম্বন করতে রাজি হননি রবীনা। তাতে অবাক হয়েছিলেন খোদ ছবির পরিচালকও। তা সত্ত্বেও ‘টিপ টিপ বরসা পানি’র জনপ্রিয়তায় খামতি বিশেষ হয়নি। বরং মুক্তির দুই দশকেরও বেশি সময় পরেও সমান জনপ্রিয় অক্ষয় ও রবীনার এই যুগলবন্দি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE