Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Parveen Babi

রহস্যে ঘেরা পরভীনের জীবন পর্দায় মেলে ধরবেন ঊর্বশী! আসছে নতুন ছবি

পরভীন ছিলেন সে যুগের উদাহরণ। অভিনেত্রীর গোটা জীবনই বিতর্কিত। পরভীনের ব্যতিক্রমী জীবনকে পর্দায় ফুটিয়ে তোলার দায়িত্ব এ বার ঊর্বশীর কাঁধে।

Bollywood actress Urvashi Rautela begins preparation for Parveen Babi biopic

পরভীন ববির জীবননির্ভর ছবিতে মুখ্য চরিত্রে দেখা যাবে ঊর্বশী রওতেলাকে। ছবি—সংগৃহীত

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ১৭:৫১
Share: Save:

সাজপোশাক বলে দেয় তিনি আর পাঁচজনের থেকে অনেকটাই আলাদা। রহস্যে ঢেকে রাখেন ব্যক্তিজীবন। তবে এখন আর কোনও রহস্য নয়। প্রকাশ্যে এসেছে নতুন কাজের খবর। অভিনেত্রী ঊর্বশী রওতেলা ব্যস্ত তাঁর নতুন ছবির প্রস্তুতিতে। প্রয়াত বলিউড অভিনেত্রী পরভীন ববির জীবননির্ভর ছবিতে মুখ্য চরিত্রে দেখা যাবে ঊর্বশীকে।

ইনস্টাগ্রামে একটি পোস্ট শেয়ার করেন অভিনেত্রী। লেখেন, “বলিউড ব্যর্থ হয়েছে, কিন্তু আমি আপনাকে গর্বিত করব পরভীন। নতুন শুরুয়াতের জাদুতে বিশ্বাস রাখুন।” চিত্রনাট্যের একটি পাতার ছবিও সমাজমাধ্যমে ভাগ করে নেন অভিনেত্রী। সেখানে স্পষ্ট লেখা রয়েছে পরিচালকের নাম। সেই ভূমিকায় ওয়াসিম এস খান। ধীরজ মিশ্র লিখেছেন চিত্রনাট্য। এই খবর দেওয়ার সঙ্গে সঙ্গেই তাঁর অনুরাগী এবং বন্ধুদের কাছ থেকে এসেছে অজস্র শুভেচ্ছাবার্তা। কেউ এঁকে দিয়েছেন হৃদয়চিহ্ন। কেউ লিখলেন, “পরভীন ববিকে নিয়ে ছবি তৈরি করার জন্য ধন্যবাদ।” আর এক অনুরাগীর কথায়, “পরভীন ববির জীবন নির্ভর আপনার আসন্ন ছবিটি ব্লকবাস্টার হবেই।”অন্য এক জনের কথায়, “প্রথম কোনও অভিনেত্রী পরভীন ববির জন্য এগিয়ে এলেন। ”

২০০৫ সালের ২০ জানুয়ারি মুম্বইয়ের ফ্ল্যাটে রহস্যজনক মৃত্যু হয় অভিনেত্রী পরভীনের। চার দিন পর দেহ উদ্ধার হয়। ১৯৭৩ সালে ক্রিকেটার সেলিম দুরানির বিপরীতে ‘চরিত্র’ ছবিতে প্রথম অভিনয় করেন পরভীন। ছবিটি ভাল চলেনি। ১৯৭৪ সালের ‘মজবুর’ ছবিতে প্রথম নজর কাড়েন তিনি। অমিতাভ বচ্চন ছিলেন নায়ক। নায়িকার চেনা ভাবমূর্তির বাইরে বেরিয়ে ছকভাঙা সাহসী চরিত্রে অভিনয় করেছিলেন বেশ কিছু ছবিতে। তাঁর ঘনিষ্ঠ বন্ধু জিনাত আমনও ছিলেন একই পথের যাত্রী। পরভীন ছিলেন সে যুগের উদাহরণ। তাঁর ফ্যাশন নিয়ে আজও চর্চা হয়। অভিনেত্রীর গোটা জীবনই বিতর্কিত। তাঁর নাম জড়িয়েছিল অমিতাভ বচ্চন থেকে শুরু করে বিনোদ খন্নার মতো নায়কের সঙ্গে। পরভীনের ব্যতিক্রমী জীবনকে পর্দায় ফুটিয়ে তোলার দায়িত্ব এ বার ঊর্বশীর কাঁধে। সম্প্রতি ঊর্বশীকে দেখা গিয়েছে ওয়েব সিরিজ ‘ইনস্পেক্টর অবিনাশ’-এ। তাঁর বিপরীতে অভিনয় করেছেন রণদীপ হুদা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE