Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ অক্টোবর ২০২১ ই-পেপার

কোয়রান্টিনে শখ পূরণ সেলেবদের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৮ মে ২০২০ ০০:৪০
আলিয়া ও জাহ্নবী।

আলিয়া ও জাহ্নবী।

লকডাউনকে শখপূরণের মাধ্যম করে তুলেছেন তাঁদের কেউ কেউ। অনেকে আবার ঝালিয়ে নিচ্ছেন নিজের ভিতরে থাকা কোনও স্কিল, যাতে ধুলো পড়ে গিয়েছে এত দিনে। বলি-তারকাদের রোজনামচায় ‘অবসর’ শব্দটা বড় একটা না থাকলেও এই পড়ে পাওয়া অবসর ভাল মতোই কাজে লাগাচ্ছেন আলিয়া ভট্ট, ক্যাটরিনা কাইফ, আয়ুষ্মান খুরানা, দীপিকা পাড়ুকোনরা। করোনা রিলিফ ফান্ডে সাহায্য করতে মাঝেমধ্যেই এঁদের ভার্চুয়াল পারফরম্যান্স দেখতে পাচ্ছেন নেটিজ়েনরা। তার বাইরে কী করছেন সেলেবরা?

রান্নাঘরে যে তিনি তেমন স্বচ্ছন্দ নন, তা নিজেই স্বীকার করে নেন আলিয়া। এর আগে নিজের ইউটিউব চ্যানেলের জন্য যখন ‘ইন মাই কিচেন’ অনুষ্ঠানে দেখা যেত তাঁকে, তখনই অপটু হাতে আলিয়াকে কিছু রেসিপি ট্রাই করতে দেখেছেন তাঁর ভক্তরা। লকডাউনে দিদি শাহিনের জন্য তিনি অবশ্য পুডিং বানিয়ে ফেলেছিলেন একদিন। তাঁর সবচেয়ে প্রিয় টাইমপাস গল্পের বই পড়া। তাই নিয়েই আলিয়ার লকডাউন কেটে যাচ্ছে। স্টিভ জোবসের মেয়ের মেময়্যার থেকে শুরু করে হ্যারি পটার সিরিজ় আবার প্রথম থেকে পড়ায় ক্লান্তি নেই নায়িকার।

‘শায়র’ আয়ুষ্মান খুরানার সঙ্গে দর্শকের পরিচয় হয়েছে ইতিমধ্যেই। ইদানীং অনলাইন ইতিহাস ক্লাসও শুরু করেছেন আয়ুষ্মান। এই পাঠে তাঁকে সাহায্য করছে সংস্কৃত ভাষার উপরে তাঁর দখল। নতুন কিছু শেখায় বরাবরই আগ্রহ রয়েছে আয়ুষ্মানের। লকডাউনে তাই নিজের জ্ঞানের পরিসর আরও বাড়াচ্ছেন অভিনেতা।

Advertisement

ক্যাটরিনা কাইফ বরাবরই রান্না করতে ভালবাসতেন। সময়ের অভাবে হয়ে উঠত না। এখন বোন ইসাবেলার সঙ্গে প্রায়ই ক্যাটকে দেখা যাচ্ছে রান্নাঘরে। খাওয়াদাওয়া বেড়ে যাওয়ায় সেই ক্যালরি ঝরাতে ছাদে কিংবা বারান্দায় ওয়র্কআউটও করছেন নিয়মিত। একই রকম ভাবে রান্নায় মন দিয়েছেন দীপিকা পাড়ুকোনও। চকলেট স্প্রেড দিয়ে নানা রকম ডিজ়ার্ট হোক কিংবা শুকনো লঙ্কা দিয়ে কাঁচা আম মাখা— দীপিকার কালিনারি স্কিল তাক লাগিয়ে দিচ্ছে রীতিমতো। জাহ্নবী কপূরও ডিজ়ার্ট বানানোর জন্য বেছে নিচ্ছেন চকলেট স্প্রেড দেওয়া সহজ রেসিপি। বুধবার রাতে ব্যানানা উইথ টফি তৈরি করে খুশিকে খাইয়েছেন জাহ্নবী, যদিও বোন খেয়েদেয়ে সমালোচনাও করেছেন জাহ্নবীর।

রান্নাবান্নার পাশাপাশি দীপিকা, জাহ্নবী নিজ নিজ শখেও সময় দিচ্ছেন। দীপিকা যেমন নিয়মিত পিয়ানো লেসন নিচ্ছেন। ছোটবেলার প্রিয় হবিতে ফিরে গিয়েছেন জাহ্নবী। রং-তুলি নিয়ে বসে পড়ছেন সময় পেলেই। মাধুরীর নাচের সঙ্গে দর্শক পরিচিত। ‘আই ফর ইন্ডিয়া’ কনসার্টে তাঁর কণ্ঠে এড শিরানের গান মুগ্ধ করেছে দর্শককে। অনলাইন কত্থক ক্লাসের পাশাপাশি সঙ্গীতচর্চাতেও সময় দিচ্ছেন মাধুরী। ভূমি পেডনেকর করছেন বাগান।

ফের কবে ফ্লোরে যাবেন তাঁরা, তা অনিশ্চিত। তত দিন এ ভাবেই শখ-আহ্লাদ-শেখায় নিজেদের ব্যস্ত রেখেছেন রুপোলি দুনিয়ার তারারা।

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

আরও পড়ুন

Advertisement