Advertisement
১২ জুলাই ২০২৪
Anurag Kashyap

শেফের পারিশ্রমিক ২ লক্ষ, রূপটানশিল্পীর ৭৫ হাজার টাকা! তারকাদের জীবনধারা নিয়ে সরব অনুরাগ

আরও এক বার প্রতিবাদী অনুরাগ। এ বার তাঁর নিশানায় চলে এসেছে বলিউড তারকাদের বিলাসবহুল জীবনযাত্রা।

Bollywood director Anurag Kashyap says he is shocked that an actor’s chef charges 2 lakh Rupees per day

অনুরাগ কাশ্যপ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ১৫:৪৪
Share: Save:

চলতি বছরে এখনও বলিউডে কোনও বড় হিট ছবি নেই। হালে পানি পেতে ছবির বাজেট কমানোর লক্ষ্যে অভিনেতাদের পারিশ্রমিক কাটছাঁট করা নিয়েও চর্চা শুরু হয়েছে। সম্প্রতি, বলিউড অভিনেতাদের জীবনধারা এবং অনর্থক চাহিদা প্রসঙ্গে মন্তব্য করেছেন অনুরাগ কাশ্যপ।

অনুরাগ চিরকালই স্পষ্টবাদী। খ্যাতনামী পরিচালক হয়েও তিনি প্রয়োজনে প্রতিবাদ করতে পিছপা হন না। এ বারেও সেটাই ঘটেছে। সম্প্রতি একটি সাক্ষাৎকারে, তারকাদের বিলাসবহুল জীবনযাত্রা এবং অনর্থক চাহিদা প্রসঙ্গে তাঁর ক্ষোভ উগরে দেন ‘গ্যাংস অফ ওয়াসেপুর’ খ্যাত পরিচালক। অনুরাগ তাঁর মন্তব্যের সমর্থনে উদাহরণও দেন। তিনি বলেন, ‘‘তারকাদের স্বাস্থ্যকর খাবারের জন্য কোনও কোনও শেফ দিনে ২ লক্ষ টাকা পারিশ্রমিক নেন!’’ এর পর তিনি হাতের ইশারা করে বলেন, ‘‘এইটুকু খাবার। পাখির খাবারের সমান।’’

কথা প্রসঙ্গেই অন্য উদাহারণ দেন। জানান, কোনও কোনও অভিনেতা শুটিং ফ্লোরে বার্গার খেতে চাইলেন। বিশেষ একটি পাউরুটিতে তৈরি সেই বার্গার আসবে কোনও তারকাখচিত হোটেল থেকে। অনুরাগের কথায়, ‘‘লোকেশন থেকে ৩ ঘণ্টা দূরত্বের কোনও হোটেলে চালককে গিয়ে সেই বিশেষ বার্গার নিয়ে আসতে হবে। অভিনেতার কাছে পৌঁছতে পৌঁছতে বার্গার কিন্তু ঠান্ডা হয়ে যায়।’’ এই ঔদ্ধত্যের জন্য পরিচালক প্রযোজক এবং তারকাদের সহকারীদের দায়ী করেছেন। একই সঙ্গে তিনি জানান যে, তাঁর ছবির সেটে এ রকম কোনও কিছু করার ব্যাপারে তিনি অনুমতি দেন না।

অনুরাগ জানান, ইন্ডাস্ট্রিতে অনেক রূপটানশিল্পী অভিনেতাদের সঙ্গে কাজের জন্য দিনপ্রতি ৭৫ হাজার টাকা পর্যন্ত পারিশ্রমিক নিয়ে থাকেন। মজা করে পরিচালক জানান, তিনি পরিচালকের বদলে রূপটানশিল্পী হলে এত দিনে আরও ধনী হয়ে উঠতেন।

সম্প্রতি অনুরাগ অভিনীত ‘ব্যাড কপ’ ওয়েব সিরিজ়টি মুক্তি পেয়েছে। এ ছাড়াও তাঁর পরিচালিত ‘কেনেডি’ ছবিটি মুক্তির অপেক্ষায় রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anurag Kashyap Bollywood Director
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE