Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Nazrul Mancha

Nazrul Mancha: কেকে-র মৃত্যু ভুলছে শহর, নজরুল মঞ্চের অনুষ্ঠানে মুম্বইয়ের শিল্পীদের লম্বা তালিকা

কলকাতায় মুম্বইয়ের শিল্পীদের অনুষ্ঠান কি তবে বড় প্রশ্নচিহ্নের মুখে? এটাই ভাবাচ্ছিল অনুরাগীদের। আয়োজকদের আশ্বাস, মুখ ফেরায়নি মুম্বই।

কেকে-র মৃত্যু ভুলছে শহর

কেকে-র মৃত্যু ভুলছে শহর ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২২ ০৯:০৬
Share: Save:

কলকাতায় কেকে-র অনুষ্ঠান করতে আসা, নজরুল মঞ্চে তাঁর অসুস্থ হয়ে পড়া ও তাঁর আকস্মিক মৃত্যু নিয়ে তোলপাড় হয়েছে কলকাতা থেকে মুম্বই। কারণ খুঁজতে গিয়ে কখনও আঙুল উঠেছে উদ্যোক্তাদের দিকে, কখনও নজরুল মঞ্চের দিকে। মুম্বই থেকে শিল্পীরা অনুষ্ঠান করতে কলকাতায় আসতে চাইছেন না, এমন খবরও রটেছে।

শোনা গিয়েছে,মুম্বইয়ে শিল্পীদের ব্যবস্থাপকরা দফায় দফায় মিটিং করে পরবর্তীতে, কলকাতায় অনুষ্ঠানের ক্ষেত্রে নতুন নিয়ম যোগ করছেন চুক্তিপত্রে। স্বভাবতই ভাবা হচ্ছিল, কলকাতায় মুম্বইয়ের শিল্পীদের অনুষ্ঠান করতে আসা এখন বড় প্রশ্নচিহ্নের মুখে। তবে কি কলকাতার শ্রোতারা মুম্বইয়ের শিল্পীদের গান শোনা থেকে বঞ্চিত হবেন? এই খবর নিতে আনন্দবাজার অনলাইন যোগাযোগ করেছিল কলকাতার অনুষ্ঠান আয়োজকদের সঙ্গে।

প্রায় তিরিশ বছরেরেও বেশি সময় ধরে মুম্বইয়ের শিল্পীদের নিয়ে কলকাতায় অনুষ্ঠানের আয়োজন করে আসছেন তোচন ঘোষ। তাঁর মতে, মুম্বইয়ের শিল্পীরা কলকাতায় অনুষ্ঠান করতে আসতে চাইছেন না, এই খবর পুরোপুরি মিথ্যে।

তোচন বলেন, ‘‘আমার সঙ্গে সোনু নিগম ও জাভেদ আলির কথা হয়েছে। খুব তাড়াতাড়ি ওদের থেকে ডেটও পেয়ে যাব। নজরুল মঞ্চে কলকাতার শিল্পীদের নিয়ে একটা অনুষ্ঠান করছি। ১০ জুন সুনিধি চৌহান ও জুবিন নটিয়ালের অনুষ্ঠান করতে আসার কথা ছিল। হল পাওয়া যায়নি বলে অনুষ্ঠানের তারিখ পিছোতে হয়েছে। সুনিধি চৌহান কলকাতায় আসতে চাইছেন না, এই রকম গুজবও ছড়িয়েছে, কিন্তু এটা সত্যি নয়।কলকাতায় শিল্পীরা কেন আসবেন না? একটা দুর্ঘটনা ঘটেছে বলে অনুষ্ঠান তো বন্ধ হতে পারে না।’’

কলকাতায় আসার ক্ষেত্রে মুম্বইয়ের শিল্পীরা কি নতুন কোনও শর্তের কথা বলছেন?

আয়োজকের দাবি, ‘‘নতুন শর্তের কথা কেউ বলছেন না। শিল্পীদের যা সুবিধা আগে দেওয়া হত, এখনও তা-ই দেওয়া হবে। অনুষ্ঠানের দিন অ্যাম্বুলান্স বা ডাক্তারের ব্যবস্থা নিজেরাই করব।’’

আগামিদিনে মুম্বই থেকে কলকাতায় অনুষ্ঠান করতে আসছেন, এমন শিল্পীদের লম্বা তালিকা রয়েছে সেন্টার স্টেজের সম্বুদ্ধ ধরের কাছে। সেই তালিকায় রয়েছেন অমিত কুমার, সোনু নিগম,বাবুল সুপ্রিয়, পূর্ণিমা, বিনোদ রাঠৌরের মতো শিল্পীরা। আগামী ২৪,২৫,২৬ জুন এঁরা সেই নজরুল মঞ্চেই অনুষ্ঠান করতে আসবেন বলে জানিয়েছেন সম্বুদ্ধ।। কেকে-র স্মৃতি সঙ্গে নিয়েই শ্রোতারা আবার নজরুল মঞ্চে গান শুনতে যাবেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Nazrul Mancha Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE