Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২২ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

মুক্তি পেল ব্রাত্য বসুর ছবি ‘ডিকশনারি’র পোস্টার, কেমন লাগছে নুসরত আবীরকে?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩১ ডিসেম্বর ২০২০ ২২:০১
আটপৌরে নুসরত ও আত্মভোলা আবীর।

আটপৌরে নুসরত ও আত্মভোলা আবীর।

১০ বছর পর ছবি পরিচালনায় হাত দিয়েছিলেন করোনা পরিস্থিতিতে। আবার ছবির পোস্টারও রিলিজ করলেন ২০২০-র শেষ দিনে।

রাজ্যের মন্ত্রী ও বিশিষ্ট নাট্যকার ব্রাত্য বসুর ছবি ‘ডিকশনারি’ নিয়ে জল্পনা চলছে দীর্ঘদিন ধরেই। কারণ ছবির নায়ক নায়িকার ভূমিকায় থাকা এক্কেবারে ফ্রেশ একটা জুটি। আবীর চট্টোপাধ্যায় আর নুসরত জাহান। বাংলা সিনেমায় এই জুটি আগে কাজ করেনি কখনও। তার ওপর ব্রাত্য বসুর পরিচালনা। গল্প বুদ্ধদেব গুহর। কাজ করেছেন বাংলাদেশের স্টার মোশারফ করিমও। তাই এই ছবির চরিত্রগুলি নিয়ে আলোচনা চলছিল বহুদিন ধরেই। অবশেষে সেই সব প্রশ্নের জবাবের সামান্য ইঙ্গিত মিলল।

Advertisement



আরও পড়ুন : বছর শেষের রাতে টাইগার আসছে ঘরে!

আরও পড়ুন : গোলাপি বিকিনিতে বর্ষশেষে মলদ্বীপে, কার সঙ্গে উষ্ণতা ছড়াচ্ছেন অনন্যা?​

বছরের শেষ দিনে মুক্তি পাওয়া ডিকশনারির পোস্টারে দেখা গেল আটপৌরে সাজে একেবারে অন্যরকম নুসরত আর আপনভোলা উদাস চোখের আবীরকে। পোস্টারে এঁদের দু’জনের শরীরে মিশে গিয়েছে একটা সরু পাহাড়ি রাস্তা। ওপরে নীল রঙে লেখা ছবির নাম।ডিকশনারি।রয়ের নিচে একটা লাল টিপ...। তার নীচে লেখা তিনটে শব্দ। অজানা সম্পর্কের অভিধান।

পরিচালক এর আগে আনন্দবাজার ডিজিটালকেই একটি বিশেষ সাক্ষাৎকারে জানিয়েছিলেন, মানবসম্পর্কের রহস্যের কথা সহজ ভাবে বলবে এই ছবি। আর তা বলবে মানবিকতার মোড়কে। পোস্টারেও তার ছাপ মিলল। আগামী জানুয়ারিতেই মুক্তি পাওয়ার কথা ছবিটির। পোস্টার ছবি নিয়ে প্রত্যাশা আরও বাড়িয়ে দিল।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement