Advertisement
২১ মে ২০২৪
Bruce Willis

Bruce Willis: কথা বলায় অক্ষমতা, অ্যাফাসিয়া রোগে আক্রান্ত হয়ে অভিনয় ছাড়তে বাধ্য হলেন ব্রুস উইলিস

সাধারণত, অ্যাফাসিয়া রোগের আক্রান্ত ব্যক্তিদের শব্দ উচ্চারণে এবং কথা বলতে অসুবিধে হয়। অক্ষমতা তৈরি হয় লেখার ক্ষেত্রেও। কিন্তু অভিনয়ের ক্ষেত্রে শিল্পীরা কথা বলেই অভিব্যক্তি প্রকাশ করেন। সম্প্রতি অভিনয় করতে গিয়ে ব্রুসও এই সমস্যার সম্মুখীন হন। এর পরেই এই সিদ্ধান্ত নিতে বাধ্য হলেন অভিনেতা।

— ছবি সংগৃহীত

— ছবি সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ মার্চ ২০২২ ২৩:২৯
Share: Save:

অ্যাফাসিয়া রোগে আক্রান্ত হলিউড অভিনেতা ব্রুস উইলিস। এই রোগ ধরা পড়ার পর অভিনয় ছাড়ার সিদ্ধান্ত নিলেন ৬৭ বছর বয়সি অভিনেতা। সম্প্রতি তাঁর পরিবার নেটমাধ্যমে একটি বিবৃতি জারি করে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে।

বিবৃতিতে লেখা, ‘ব্রুস সম্প্রতি অ্যাফাসিয়া রোগের শিকার হয়েছেন। শরীরে নান রকম জটিলতা দেখা যাওয়ায় সঙ্গে কথা বলতে অসুবিধে হচ্ছে। তার ফলে তিনি অভিনয় পেশা ছাড়তে বাধ্য হচ্ছেন। আমাদের পরিবারের জন্য এই সময়টি অত্যন্ত কঠিন। আপনাদের সকলের ভালবাসা প্রয়োজন। আমরা জানি, ব্রুসের জন্য তাঁর অনুরাগীরা কতখানি গুরুত্বপূর্ণ ‌এবং ব্রুস আপনাদের কতটা প্রিয়। তাই, সবাইকে এই সিদ্ধান্তের কথা জানানো হল।’

সাধারণত, অ্যাফাসিয়া রোগে আক্রান্ত ব্যক্তিদের শব্দ উচ্চারণে এবং কথা বলতে অসুবিধে হয়। অক্ষমতা তৈরি হয় লেখার ক্ষেত্রেও। কিন্তু অভিনয়ের ক্ষেত্রে শিল্পীরা কথা বলেই অভিব্যক্তি প্রকাশ করেন। সম্প্রতি অভিনয় করতে গিয়ে ব্রুসও এই সমস্যার সম্মুখীন হন। এর পরেই এই সিদ্ধান্ত নিতে বাধ্য হলেন অভিনেতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bruce Willis hollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE