Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

জয়ললিতার কোলে এই ছোট্ট মেয়েটিকে আপনি কিন্তু চেনেন

সংবাদ সংস্থা
০৮ ডিসেম্বর ২০১৬ ১৮:২৪
চিনতে পারছেন জয়ললিতার কোলের ছোট্ট মেয়েটিকে? ছবি: টুইটারের সৌজন্যে

চিনতে পারছেন জয়ললিতার কোলের ছোট্ট মেয়েটিকে? ছবি: টুইটারের সৌজন্যে

৫ ডিসেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী জয়ললিতা। আকস্মিক দুঃসংবাদে শোকস্তব্ধ গোটা তামিলনাড়ু, শোক পালন দেশের অন্যান্য রাজ্যেও। তাঁর মৃত্যুর পর থেকেই শ্রদ্ধা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় জমেছে শোকবার্তার পাহাড়। এ বার আম্মার প্রতি শ্রদ্ধা জানালেন তাঁরই এক সময়ের ছোট্ট সহকর্মী। এক সময় অভিনেত্রী হিসাবেই দেশের মানুষের মন জয় করেছিলেন জয়ললিতা। ১৫ বছরের ফিল্মি কেরিয়ারের পর শতাধিক ছবি করে রাজনৈতিক জীবন বেছে নিয়েছিলেন তিনি। বহু দিন বড় পর্দার সঙ্গে সম্পর্ক না থাকলেও তাঁকে ভোলেননি পর্দার মানুষরা।

সম্প্রতি সেই ‘ছোট্ট কলিগ’ আম্মার সঙ্গে তাঁর অভিনয়ের স্মৃতি শেয়ার করলেন সোশ্যাল মিডিয়ায়। বড় হয়ে এই ছোট্ট মেয়েটিই এক সময়ের বলিউডের সুপারহিট নায়িকা। বুঝতে পারছেন কে এই নায়িকা?

জয়ললিতার কোলে এই শিশুশিল্পী আসলে শ্রীদেবী। ১৯৭১ সালে তামিল ছবি ‘আথি পরাশক্তি’-তে জয়ললতার সঙ্গে স্ক্রিন শেয়ার করেছিলেন শ্রীদেবী। ছবিতে ভগবান শক্তির ভূমিকায় ছিলেন জয়ললিতা। আর জয়ললিতার বিপরীতে শিবের ভূমিকায় ছিলেন জেমিনি গণেশন। শিশুশিল্পী শ্রীদেবী ছিলেন ভগবান মুরুগনের চরিত্রে। সেই সময় তাঁর বয়স ছিল মাত্র নয়।

Advertisement

নিজের টুইটার অ্যাকাউন্টে এই ছবি পোস্ট করে ৫৩ বছরের শ্রীদেবী লিখেছেন, ‘‘সংস্কারী, মার্জিত, যত্নবান এবং আত্মমর্যাদা সম্পন্ন একজন নারী ছিলেন তিনি। আমি খুবই ভাগ্যবান যে ওঁর মতো মানুষের সঙ্গে কাজ করার সৌভাগ্য হয়েছে আমার। তাঁকে আমরা সকলেই মিস করব।’’

আরও পড়ুন: শুধু তামিলনাড়ু নয়, দেশের হায়েস্ট পেড অভিনেত্রী ছিলেন জয়া

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement