Advertisement
১৮ জুলাই ২০২৪
Deepika Padukone

‘পাঠান’-এর গেরুয়া বিকিনির পর এ বার ‘ফাইটার’-এর ‘ঘনিষ্ঠ দৃশ্য’, ফের সেন্সরের রোষে দীপিকা

ঠিক এক বছর আগে এই সময়েই ‘পাঠান’-এর ‘বেশরম রং’ গানের জন্য দীপিকা পাড়ুকোনের উপর রুষ্ট হয়েছিল সেন্সর বোর্ড। এক বছর পরে ‘ফাইটার’-এর জন্য ফের কোপে পড়লেন অভিনেত্রী।

CBFC asks Fighter makers to replace explicit visuals from Hrithik Roshan and Deepika Padukone’s film with suitable shots

দীপিকা পাড়ুকোন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১৯:১১
Share: Save:

আগামী ২৫ জানুয়ারি মুক্তি পাওয়ার কথা দীপিকা পাড়ুকোন ও হৃতিক রোশন অভিনীত ছবি ‘ফাইটার’-এর। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবিতে প্রথম বার হৃতিকের সঙ্গে জুটি বেঁধেছেন দীপিকা। মুক্তির দোরগোড়ায় এসে সেন্সর বোর্ডের কোপে যশরাজ ফিল্মস প্রযোজিত সেই ছবি। ছবি থেকে হৃতিক ও দীপিকার একাধিক ঘনিষ্ঠ দৃশ্য বাদ দেওয়ার নির্দেশ দিল সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন তথা সিবিএফসি।

মুক্তির মাত্র কয়েক দিন আগে হৃতিক ও দীপিকার ‘ফাইটার’ ছবিতে একাধিক বদলের নিদান দিয়েছে সিবিএফসি। হিন্দিতে ‘ধূমপান স্বাস্থ্যের পক্ষে বিপজ্জনক’ বার্তা ছবির প্রয়োজনীয় দৃশ্যে সংযোজন করার নির্দেশ দিয়েছেন সেন্সর বোর্ড কর্তৃপক্ষ। শুধু তা-ই নয়, ৫৩ মিনিটে ও ১ ঘণ্টা ১৮ মিনিটের মাথায় দু’টি সংলাপ থেকে ‘কটুকথা’ বাদ দেওয়া হয়েছে। পাশাপাশি, হৃতিক ও দীপিকার ঘনিষ্ঠ দৃশ্য সরিয়ে সেখানে উপযুক্ত দৃশ্য সংযোজন করারও পরামর্শ দিয়েছে সিবিএফসি। সেন্সর বোর্ডের সব নির্দেশ মানার পরেই প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ১৬৬ মিনিট দীর্ঘ এই ছবি।

শাহরুখ খানের ‘পাঠান’ ছবির মাধ্যমে ২০২৩ সালটি শুরু করেছিলেন দীপিকা। ওয়াইআরএফ প্রযোজিত ওই ছবিতে শাহরুখের বিপরীতে অভিনয় করেছিলেন তিনি। ওই ছবিতে ‘বেশরম রং’ গানে একাধিক স্নানপোশাকে দেখা গিয়েছিল তাঁকে। সেই সব স্নানপোশাকের মধ্যে ছিল একটি ছিল গেরুয়া রঙের, যা নিয়ে সমালোচনার ঝড় উঠেছিল সমাজমাধ্যমের পাতায়। এমনকি, ‘পাঠান’ বয়কট করার ডাকও দিয়েছিলেন নিন্দকেরা। সেই ঘটনার এক বছরের মাথায় ফের আলোচনার কেন্দ্রে দীপিকা। এ বার সেন্সরের কাঁচি তাঁর পরবর্তী ছবি ‘ফাইটার’-এ। খবর প্রকাশ্যে আসতেই নেটাগরিকদের একাংশের দাবি, বিতর্ক যেন দীপিকার সঙ্গ ছাড়তেই চায় না!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deepika Padukone CBFC Fighter Controversy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE