Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

সুশান্তের মোবাইল হাতে চাইছে সিবিআই

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৮ অগস্ট ২০২০ ০৪:১২
সুশান্ত সিংহ রাজপুত। ফাইল চিত্র।

সুশান্ত সিংহ রাজপুত। ফাইল চিত্র।

অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের মোবাইল ফোনটি অনেক রহস্যের কিনারা করতে পারে। সেই সম্ভাবনা থেকেই মুম্বই পুলিশের হেফাজত থেকে প্রয়াত অভিনেতার মোবাইল ফোনটি নিজেদের কাছে নিতে চাইছে সিবিআই। সূত্রের খবর, তদন্তকারী সংস্থা এ ব্যাপারে মুম্বই পুলিশকে চিঠি দিতে চলেছে।

সুশান্তের মৃত্যু ঘিরে রহস্য যেমন দানা বেঁধেছে, তেমনি তাঁর অর্থনৈতিক লেনদেনের বিষয়গুলিও এখন তদন্তকারীদের আতসকাচের নীচে। বিশেষ করে সুশান্তের পরিবার তাঁর বান্ধবী রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে আর্থিক তছরূপের যে অভিযোগ এনেছে, তার পরে অভিনেতার বিনিয়োগের বিষয়টি ইতিমধ্যেই খতিয়ে দেখতে শুরু করেছে আর এক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সিবিআই সূত্রের দাবি, সুশান্তের মোবাইল ফোনটি মিললে হোয়াটসঅ্যাপ মেসেজ-সহ অন্যান্য তথ্যের সন্ধান পাওয়া যেতে পারে। পা কী পরিস্থিতিতে তাঁর মৃত্যু হয়েছে, তা নিয়েও ইঙ্গিত মিলবে। সেকারণেই মুম্বই পুলিশের থেকে প্রয়াত অভিনেতার ফোনটি পাওয়া জরুরি। মোবাইলে তাঁর বিনিয়োগ সংক্রান্ত তথ্য মেলার সম্ভাবনা রয়েছে বলেই মনে করছেন তদন্তকারীরা।

তবে যে ভাবে সুশান্তের মৃত্যুর তদন্ত নিয়ে বিহার পুলিশ ও মুম্বই পুলিশের মধ্যে চূড়ান্ত মতভেদ চলছে এবং বিষয়টিতে দু’টি রাজ্যের শীর্ষস্থানীয় রাজনীতিকেরা জড়িয়ে পড়েছেন, তাতে মুম্বই পুলিশের থেকে কতটা সহযোগিতা পাওয়া যাবে, তা নিয়ে তদন্তকারীদের অনেকেরই সন্দেহ রয়েছে। সিবিআই তদন্তের বিষয়ে বিহার পুলিশের অবস্থানকে সমর্থন করেছে নরেন্দ্র মোদী সরকার। এমনকি, বিহারে তাঁর বিরুদ্ধে করা এফআইআর মুম্বইয়ে স্থানান্তরিত করার জন্য রিয়া শীর্ষ আদালতে আর্জি জানালেও স্পষ্ট করে দিয়েছেন, সুপ্রিম কোর্ট সিবিআইকে দিয়েই তদন্ত করাতে চাইলে তাঁর কোনও আপত্তি নেই। তবে মুম্বই পুলিশের তরফে বারবারই জানানো হয়েছে, সুশান্তের মৃত্যু নিয়ে তদন্তের জন্য সংশ্লিষ্ট বিভিন্ন ব্যক্তিকে জেরা করেছে তারা। তদন্তে কোনও গাফিলতি হয়নি। এই পরিস্থিতিতেই মুম্বই পুলিশের থেকে সুশান্ত সংক্রান্ত তথ্য নিতে এগোতে হচ্ছে সিবিআইকে।

Advertisement

আরও পড়ুন: ‘মুখ খুললেই সুশান্তের মতো অবস্থা হবে’, হুমকি ফোন পাচ্ছেন অঙ্কিত!

মৃত্যুর দিনে সুশান্তের বাড়িতে আসা এক মহিলার পরিচয় নিয়ে রহস্য বাড়ছিল। গত ১৪ জুনের একটি ভিডিয়ো ফুটেজে দেখা যায়, সুশান্তের দেহ যখন বাড়ি থেকে বার করে আনা হচ্ছিল, তখন ওই মহিলা পুলিশকে পাশ কাটিয়ে ঢুকে যান। বিভিন্ন সংবাদ মাধ্যমের সূত্রে বলা হচ্ছে, ওই মহিলা নাকি রিয়ার ভাই শৌভিক চক্রবর্তীর বান্ধবী জামিলা। সূত্রের দাবি, সুশান্তের সঙ্গে একটি ছবিতে ওই মহিলা একই রকম চটি পরে ছিলেন। সোশ্যাল মিডিয়ায় রিয়ার পোস্ট করা সেই ছবি ও ভিডিয়োটি মিলিয়ে দেখেই এই অনুমান করা হয়েছে। সুশান্তের দেহ নিয়ে যাওয়া অ্যাম্বুল্যান্সের পাশেও কিছু সময় ছিলেন তিনি। ওই মহিলার পরিচয় ঘিরে প্রশ্ন উঠছিল।

আরও পড়ুন

Advertisement