Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Chris Rock

Chris Rock: চড়-কাণ্ডের পর প্রথম বার মঞ্চে, দর্শকদের উল্লাসের মাঝে স্মিথকে নিয়ে কী বললেন ক্রিস

সেই রাতে অস্কার অনুষ্ঠানের পর থেকেই ক্রিসের স্ট্যান্ড-আপ কমেডির অনুষ্ঠানের টিকিটের বিক্রি বেড়েছে। চড় খাওয়ার রাতে যত টিকিট বিক্রি হয়েছে, গত এক মাসে মোট বিক্রির হিসেব তার থেকে অনেক কম। চাহিদার সঙ্গে তাল মিলিয়ে বেড়ে গিয়েছে টিকিটের মূল্য।

চড়-কাণ্ডের পর প্রথম বার প্রকাশ্যে ক্রিস

চড়-কাণ্ডের পর প্রথম বার প্রকাশ্যে ক্রিস

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ মার্চ ২০২২ ১০:৩৩
Share: Save:

ভারতীয় সময় অনুযায়ী, বৃহস্পতিবার থেকে স্ট্যান্ড-আপ কমেডির অনুষ্ঠান শুরু করলেন কৌতুকশিল্পী ক্রিস রক। পর পর অনুষ্ঠান রয়েছে তাঁর। অনুষ্ঠানের নাম, ‘ইগো ডেথ ওয়ার্ল্ড টুর’। বিশ্বের বিভিন্ন দেশের মঞ্চে দেখা যাবে তাঁকে। অস্কারের চড়-কাণ্ডের ঘটনার তিন দিন পর জনসমক্ষে এলেন তিনি। তাঁর কৌতুকশিল্প দেখতে দর্শকের ভিড় উপচে পড়েছে। হাততালি, উল্লাসধ্বনি তো চলেছেই, উপরন্তু দর্শকেরা উঠে দাঁড়িয়ে সম্মান জানালেন তাঁকে। স্পষ্টত, অস্কারমঞ্চে অভিনেতা উইল স্মিথের হাতে চড় খাওয়ার পরেও ঠান্ডা মাথায় অনুষ্ঠান সঞ্চালনা করে যাওয়ার জন্যই মুগ্ধ দর্শকেরা।

আমেরিকার বস্টনে তিনি মঞ্চে প্রবেশ করার পরেই দর্শকেরা উঠে দাঁড়িয়ে হাততালি দেন। এক বার নয়, বারবার একই ভাবে তাঁকে অভ্যর্থনা জানানো হয়। ক্রিস খানিক অপ্রস্তুত হয়ে পড়েন এত ভালবাসায়। ক্রিস সরাসরি বলেন, ‘‘আপনারা যদি ওই ঘটনা (অস্কারের চড়-কাণ্ড) সম্পর্কে আমার মন্তব্য শুনতে আসেন, তা কিন্তু হবে না। এই ঘটনার আগেই আমার স্ট্যান্ড-আপ কমেডির অনুষ্ঠানের জন্য লম্বা লম্বা চিত্রনাট্য লিখেছি।’’ তবে অনুষ্ঠান চলাকালীন উইলের চপেটাঘাত নিয়ে একটি বাক্য ব্যয় করেছেন তিনি। বলেছেন, ‘‘আমি এখনও ভেবে চলেছি, সে দিন ঠিক কী হয়েছিল? নিজের মনের মধ্যে এখনও সেই মুহূর্তটিকে নিয়ে চিন্তা করে চলেছি।’’

মিনিটখানেক ধরে দর্শকেরা দাঁড়িয়ে উঠে হাততালি দিয়েছেন। ‘আপনাকে ভালবাসি ক্রিস’ বলে চিৎকার করেছেন তাঁরা। অপ্রস্তুত হওয়ার পাশাপাশি আবেগতাড়িতও হয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু সঙ্গে সঙ্গে নিজেকে সামলে নেন কৌতুকশিল্পী। শুরু করেন স্ট্যান্ড-আপ কমেডি।

সেই রাতে অস্কার অনুষ্ঠানের পর থেকেই হু হু করে বিক্রি হচ্ছে ক্রিসের স্ট্যান্ড-আপ কমেডির অনুষ্ঠানের টিকিট। চড় খাওয়ার রাতে যত টিকিট বিক্রি হয়েছে, গত এক মাসে মোট বিক্রির হিসেব তার থেকে অনেক কম। চাহিদার সঙ্গে তাল মিলিয়ে বেড়ে গিয়েছে টিকিটের মূল্য। ১৮ মার্চ যে টিকিটের দাম ছিল ৪৬ ডলার (ভারতীয় হিসেবে প্রায় সাড়ে তিন হাজার টাকা), রবিবারের ঘটনার পরে টিকিটের দাম ভারতীয় হিসেবে প্রায় ২৬ হাজার টাকা হয়েছিল।

অস্কারের মঞ্চে সঞ্চালক-কৌতুকশিল্পী ক্রিসকে সপাটে চড় মেরে বিতর্কে জড়িয়েছেন অভিনেতা উইল স্মিথ। অ্যালোপেশিয়ায় আক্রান্ত তাঁর স্ত্রী জাডা পিঙ্কেটের মাথার কম চুল নিয়ে ক্রিস ‌ঠাট্টা করে বলেছেন, “আমি জি আই জেন-এর সিক্যুয়েলের অপেক্ষায় রয়েছি। জাডা অভিনয় করবেন তাতে।” ১৯৯৭ সালের ছবি ‘জি আই জেন’-এ নায়িকার চরিত্রে অভিনেত্রীর মাথায় চুল কম থাকা নিয়ে বিস্তর চর্চা হয়েছিল। সেই প্রসঙ্গ টেনে ক্রিসের এই মস্করা। যার জেরে মেজাজ হারিয়ে ক্রিসের উপরে চড়াও হন স্মিথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chris Rock Will Smith OSCARS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE