Advertisement
১৫ জুন ২০২৪
Cinema hall

দেশব্যাপী খুলছে সিনেমা হল

কনটেনমেন্ট জ়োনের বাইরে দেশের সব রাজ্যের সিনেমা হল, থিয়েটার ও মাল্টিপ্লেক্স খুলে দেওয়ার নির্দেশ দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২০ ০৩:০৬
Share: Save:

আগামী ১৫ অক্টোবর থেকে কনটেনমেন্ট জ়োনের বাইরে দেশের সব রাজ্যের সিনেমা হল, থিয়েটার ও মাল্টিপ্লেক্স খুলে দেওয়ার নির্দেশ দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। বুধবার এই নির্দেশে বলা হয়েছে, মোট আসনের ৫০ শতাংশ আসন নিয়ে খোলা যাবে প্রেক্ষাগৃহ। এই মর্মে এসওপি ইসু করবে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক।

এই নির্দেশ পৌঁছনো মাত্র কলকাতা ও রাজ্যের সিনেমা হল মালিকরা আশার আলো দেখছেন। তবে ১৫ অক্টোবর না ১৬ অক্টোবর (শুক্রবার) হল খোলা হবে, তা নিয়ে এখনও সিদ্ধান্ত নিতে পারেননি অনেকে। এসভিএফ-এর কর্ণধার মহেন্দ্র সোনি বললেন, ‘‘এসওপি দেখেই এসভিএফ সিনেমাজ় খোলা হবে। ২৩ অক্টোবর মুক্তি পাবে অনির্বাণ ভট্টাচার্য ও মিমি চক্রবর্তী অভিনীত ‘ড্রাকুলা স্যর’।’’ কিছুদিন আগেই ‘হইচই’-এ মুক্তি পেয়েছিল ‘ডিটেকটিভ’ ছবিটি, যা এ বার হলে মুক্তির কথা ভাবা হচ্ছে। নির্দেশ পাওয়া মাত্র আরও বেশ কয়েকটি ছবি-মুক্তির ঘোষণা করা হয়েছে। কোয়েল মল্লিকের ‘রক্তরহস্য’, নুসরত জাহান-মিমি চক্রবর্তী-যশ দাশগুপ্ত অভিনীত ‘এসওএস কলকাতা’ মুক্তি পাচ্ছে পুজোয়। কিছু ছবি রি-রিলিজ় করার পরিকল্পনাও চলছে। প্রযোজনা সংস্থা উইন্ডোজ় ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ দ্বিতীয়বার রিলিজ় করবে। সৃজিত মুখোপাধ্যায়-প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ‘হিট’ জুটির উপরে ভরসা করে রি-রিলিজ় করতে পারে ‘জাতিস্মর’ও।

হল খোলার প্রসঙ্গে নবীনা সিনেমা হলের মালিক নবীন চৌখানি বললেন, ‘‘দর্শকরা কেবল অনলাইনেই টিকিট কাটতে পারবেন। টিকিটের মূল্য আগের মতোই রাখা হবে।’’ প্রিয়া সিনেমা হলের মালিক অরিজিৎ দত্তের কথায়, ‘‘হল খোলার সিদ্ধান্ত এখনও নিতে পারিনি। ভাল, নতুন ছবি না পেলে কি খরচ উঠবে?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cinema hall Unlock
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE