Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Nawazuddin Siddiqui Controversy

দাম্পত্য কলহ ও বিবাহবিচ্ছেদেই শেষ নয়! আবার নতুন আইনি জটে নওয়াজ়উদ্দিন সিদ্দিকি

নতুন বছর শুরু করেছেন আইনি জটিলতার মধ্যে দিয়ে। চার মাস পেরিয়ে আবার নতুন করে আইনি ফাঁসে বলিউডের অন্যতম জনপ্রিয় ও প্রশংসিত অভিনেতা নওয়াজ়উদ্দিন সিদ্দিকি।

Complaint filed against Nawazuddin Siddiqui for hurting Bengali sentiments in a soft drink ad.

ফের আইনি জটে নওয়াজ়, এ বার আদালতে মামলা বাঙালি এক আইনজীবীর। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ১৭:১৭
Share: Save:

গত বছর থেকে শুরু হওয়া বিবাদ এখনও অব্যাহত। নতুন বছরেও চর্চার কেন্দ্রে থেকেছে বলিউড অভিনেতা নওয়াজ়উদ্দিন সিদ্দিকি ও স্ত্রী আলিয়া সিদ্দিকির দাম্পত্য কলহ। তাঁদের দাম্পত্য কলহের জল গড়িয়েছে আদালতেও। গার্হস্থ্য হিংসা থেকে প্রতারণা— বলিউড অভিনেতার বিরুদ্ধে একাধিক অভিযোগ করেছেন আলিয়া। নওয়াজ়ের সঙ্গে বিবাহবিচ্ছেদের জন্য আদালতে আর্জিও জানিয়েছেন তিনি। তাঁদের দুই সন্তানের দায়িত্ব নিয়েও কয়েক প্রস্ত দড়ি টানাটানি হয়েছে দুই পক্ষের মধ্যে। আপাতত আদালতের নির্দেশে দুবাইয়ে রয়েছে নওয়াজ় ও আলিয়ার দুই সন্তান। সেখানেই তাদের লেখাপড়া শেষ করার পরামর্শ দিয়েছে আদালত। নওয়াজ় ও আলিয়ার বিবাহবিচ্ছেদ সংক্রান্ত সমস্যাও নিজেদের মধ্যে কথা বলে মিটিয়ে নেওয়ার কথা বলা হয়েছে আদালতের তরফে। দাম্পত্য কলহের সমস্যার সাময়িক সমাধান হওয়ার পরেও ফের নতুন করে আইনি জটে ফাঁসলেন বলিউড অভিনেতা। এ বার তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করলেন বাঙালি এক আইনজীবী।

এক পানীয়ের সংস্থা ও সেই সংস্থার মুখ হিসাবে নওয়াজ়ের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন বাঙালি আইনজীবী দিব্যায়ন বন্দ্যোপাধ্যায়। দিব্যায়নের অভিযোগ, ওই পানীয়ের নতুন বিজ্ঞাপনের একটি সংলাপে বাঙালিদের ভাবাবেগে আঘাত করা হয়েছে। যদিও বিজ্ঞাপনের হিন্দি সংস্করণ নিয়ে কোনও আপত্তি নেই আইনজীবীর। তবে, বিজ্ঞাপনের বাংলা সংস্করণে এক জনপ্রিয় বাংলা প্রবচনকে ভুল ভাবে ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ দিব্যায়নের।

ওই বিজ্ঞাপনের বাংলা সংস্করণে নওয়াজ় বলেন, ‘‘সোজা আঙুলে ঘি না উঠলে বাঙালি খালি পেটে ঘুমিয়ে পড়ে।’’ বাংলা ভাষায় এই প্রবচনটি আসলে ‘সোজা আঙুলে ঘি না উঠলে আঙুল বেঁকাতে হয়’। দিব্যায়নের দাবি, এই সংলাপের প্রবচন শুধু ভুলই নয়, এই সংলাপের দ্বারা বাঙালির ভাবাবেগে আঘাত করা হয়েছে।

দিব্যায়ন বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ দায়েরের পর সমাজমাধ্যমেও সমালোচনার মুখে পড়ে পানীয় সংস্থার ওই বিজ্ঞাপনটি। প্রবল সমালোচনার পরে আপাতত বিজ্ঞাপনটি সরানোর সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ। অনিচ্ছাকৃত ভাবে বাঙালিদের ভাবাবেগে আঘাত করার জন্য ক্ষমা চেয়ে সমাজমাধ্যমের পাতায় বিবৃতিও প্রকাশ করেছে ওই পানীয় সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE