• স্রবন্তী বন্দ্যোপাধ্যায়
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শুট নয়, আগে জীবন, মানুষের নিরাপত্তা: আবীর

Abir Chatterjee
আবীর চট্টোপাধ্যায়। ছবি: দেবর্ষি সরকার।
উত্তরবঙ্গে শুট বাতিল করলেন আবীর চট্টোপাধ্যায়। আনন্দবাজার ডিজিটালকে জানালেন, “পরিস্থিতি যে দিকে যাচ্ছে তাতে আমি জানিয়েছি নর্থ বেঙ্গলে শুট করতে যাওয়া আমার পক্ষে সম্ভব নয়। দেখুন এটা সারা বিশ্বের সমস্যা। আমাদের ইডিওলজিতে পার্থক্য থাকলেও ভারতীয় প্রশাসন করোনার জন্য যে ভাবে কাজ করছে তা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে।’’ বললেন আবীর।

এক দল বন্ধুর না-বলা গল্প বলতেই পরিচালক শ্রীমন্ত সেনগুপ্ত নিয়ে আসছেন তাঁর পরবর্তী ছবি ‘আবার বছর কুড়ি পর’। সেই ছবির শুটেই উত্তরবঙ্গ যাওয়ার কথা ছিল আবীরের। আবীর ছাড়াও এই ছবিতে অভিনয় করছেন অর্পিতা চট্টোপাধ্যায়, তনুশ্রী চক্রবর্তী, অভিষেক বন্দ্যোপাধ্যায়, পরাণ বন্দ্যোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য প্রমুখ।
 

আবীর বললেন “ইউরোপ আমেরিকায় জনসংখ্যা কম। সেখানেই যে ভাবে সতর্কতা জারি হয়েছে ভাবা যায় না। আমাদের মতো বিপুল জনসংখ্যার দেশে এই রোগ যদি ছড়াতে থাকে তা হলে বুঝতে পারছেন তো কী হতে পারে?’’ আতঙ্কের সুর আবীরের গলায়।

দৈনিক পারিশ্রমিকের ভিত্তিতে ইন্ডাস্ট্রিতে যারা কাজ করে শুটিং বন্ধ হলে তদের কী হবে? “ক্ষতি আমাদের সকলেরই হবে। তবে আগে জীবন তার পরে শুট। পনেরো দিন যদি কাজ বন্ধ থাকে তাহলে তো অর্থকরী দিক থেকে বড় সমস্যার মুখে পড়বে ই্ডাস্ট্রি। কিন্তু করোনা তো জীবন-মরণ সমস্যার মুখে দাঁড় করিয়ে দিল, আমরা নিরুপায়”। সাফ জবাব নায়কের।
 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন