• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনার জেরে কাজ বন্ধ, বলিউডের ২৫ হাজার কর্মীর জন্য সলমনের বিশেষ উদ্যোগ

Salman Khan
সলমন খান। ফাইল চিত্র।

করোনার জেরে গোটা দেশ লকডাউন, কাজ বন্ধ। ফলে বিভিন্ন ক্ষেত্রে দৈনিক মুজুরিতে যাঁরা কাজ করেন সেই সব কর্মীরা অথৈ জলে পড়েছেন। কাজ বন্ধ তাই আয়ও নেই। প্রশাসন বা বিভিন্ন সংগঠনের তরফে এমন কর্মীদের পাশে দাঁড়ানোর চেষ্টা হচ্ছে। তারই মাঝে বড় পদক্ষেপ করলেন অভিনেতা সলমন খান। লকডাউনের চলাকালীন বলিউডে ২৫ হাজার কর্মীকে সলমন খান আর্থিক সাহায্য করবেন। সংবাদ সংস্থা পিটিআই-কে এই খবর জানিয়েছে ওয়েস্টার্ন ইন্ডিয়ান সিনে এমপ্লয়িজ (এফডব্লুআইসিই)।

এফডব্লুআইসিই-এর সভাপতি বি এন তিওয়ারি জানিয়েছেন, ‘দিন তিনেক আগেই সলমনের স্বেচ্ছাসেবী সংস্থা বিইং হিউম্যানের তরফে তাঁদের সঙ্গে যোগাযোগ করা হয়। বিলউডে প্রায় পাঁচ লাখ কর্মী রয়েছেন। যাঁদের মধ্যে প্রায় ২৫ হাজার কর্মীর ভীষণ ভাবে আর্থিক সাহায্য প্রয়োজন এই মুহূর্তে। সলমনের সংস্থার তরফে সেই ২৫ হাজার কর্মীদের বিইং হিউম্যানের মাধ্যমে সাহায্য করা হবে’।

কর্মীদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ডিটেলস চাওয়া হয়েছে। সলমনের সংস্থা চাইছে, সরাসরি এই কর্মীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা পাঠাতে। বি এন তিওয়ারি জানিয়েছে, বাকি চার লাখ ৮৫ হাজার কর্মী কোনও রকমে এক মাস চালিয়ে নিতে পারবেন।

আরও পড়ুন: গর্ভবতী মহিলাকে কাঁধে করে ৭ কিমি বয়ে নিয়ে গেলেন স্বাস্থ্য ও অঙ্গনওয়াড়ির কর্মীরা

বলিউডের কর্মীদের জন্য প্রচুর পরিমানে রেশন প্যাকেটও তৈরি রাখা হয়েছে বলে জানিয়েছেন তিওয়ারি। কিন্তু লকডাউনের জন্য কর্মীরা কেউ এসে তা সংগ্রহ করতে পারছেন না। তাঁরা চেষ্টা করছেন কোনও ভাবে সেই রেশন প্যাকেট সরাসরি যাতে কর্মীদের কাছে পৌঁছে দেওয়া যায়।

আরও পড়ুন: ‘যুদ্ধক্ষেত্র’ থেকে ফিরে সন্তানকে দূরে সরিয়ে দিয়ে কান্নায় ভেঙে পড়লেন চিকিৎসক!

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের সঙ্গে। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা, তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি প্রকাশযোগ্য বলে বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন