সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

গর্ভবতী মহিলাকে কাঁধে করে ৭ কিমি বয়ে নিয়ে গেলেন স্বাস্থ্য ও অঙ্গনওয়াড়ির কর্মীরা

Telangana
কাঁধে করে স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হল মহিলাকে। ছবি: টুইটার থেকে নেওয়া।

গাড়ি-ঘোড়া নেই, তাই এক প্রকার কাঁধে করেই গর্ভবতী এক মহিলাকে সাত কিলোমিটার দূরে স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলেন স্বাস্থ্য ও অঙ্গনওয়াড়ির কর্মীরা। গ্রামের জঙ্গলে যাওয়ার পথে প্রসব বেদনা ওঠে ওই মহিলার। কিন্তু এলাকায় সেই মুহূর্তে গাড়ির ব্যবস্থা করা সম্ভব ছিল না। তাই শেষ পর্যন্ত তিন স্বাস্থ কর্মী ও অঙ্গনওয়াড়ির মহিলারা গর্ভবতীকে আদিবাসী ওই মহিলাকে এক প্রকার কাঁধে করে বয়ে নিয়ে গেলেন স্বাস্থ কেন্দ্রে। তেলঙ্গানার এক গ্রামের ঘটনা।

তেলাঙ্গানার পুসুগুডেম গ্রামের ওই মহিলার শনিবার হঠাৎই প্রসব বেদনা ওঠে। তখন তিনি গ্রামের জঙ্গলের দিকে যাচ্ছিলেন কোনও কাজে। গর্ভবতী মহিলার প্রসব বেদনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যান স্থানীয় স্বাস্থ ও অঙ্গনওয়াড়ির কর্মীরা। কিন্তু তাঁকে সেখান থেকে প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য কোনও গাড়ি নেই।

শেষ পর্যন্ত স্বাস্থ ও অঙ্গনওয়াড়ি কর্মীরা ঠিক করেন, একটি বড় বাঁশে দোলা বেঁধে স্ট্রেচার বানিয়ে ওই মহিলাকে বসিয়ে নিয়ে যাওয়া হবে স্বাস্থকেন্দ্রে। কিন্তু সেই প্রাথমিক স্বাস্থকেন্দ্রেও গ্রাম থেকে সাত কিলোমটিরা দূরে ভদ্রদ্রি কোথাগুডেমের মুলাকালাপল্লিতে। শেষপর্যন্ত ওই স্ট্রেচারে মহিলাকে নিয়ে তাঁরা যাত্রা শুরু করেন। সংবাদ সংস্থা এএনআই রবিবার দু’টি ছবি পোস্ট করে এই ঘটনা জানিয়েছে।

আরও পড়ুন: ‘যুদ্ধক্ষেত্র’ থেকে ফিরে সন্তানকে দূরে সরিয়ে দিয়ে কান্নায় ভেঙে পড়লেন চিকিৎসক!

ছবিতেই দেখা যাচ্ছে, স্বাস্থ ও অঙ্গনওয়াড়ি কর্মীদের সঙ্গে আরও কয়েক জন স্থানীয় মানুষ কাঁধ মিলিয়েছেন মহিলাকে নিয়ে যাওয়ার জন্য। আর অন্য ছবিটিতে দেখা যাচ্ছে, ওই মহিলা এক শিশুকে নিয়ে শুয়ে রয়েছেন। মহিলার পুত্র সন্তান হয়েছে বলে জানিয়েছে এএনআই।

আরও পড়ুন: গর্ভবতী সেজে পাচারের চেষ্টা, পোশাক থেকে বের হল একের পর এক ‘নিষিদ্ধ’ দ্রব্য

ছবি দু’টি পোস্ট হওয়ার পরই তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। এক ঘণ্টার মধ্যেই পোস্টটি প্রায় দু’ হাজার লাইক পেয়েছে। সেই সঙ্গে প্রচুর নেটাগরিক ওই স্বাস্থ ও অঙ্গনওয়াড়ি কর্মীদের প্রশংসা করেছেন।

দেখুন সেই পোস্ট:

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের সঙ্গে। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা, তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি প্রকাশযোগ্য বলে বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন