• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জোট বাঁধল টলিউড

Arindam Sil and Kabir Suman

ঠিক একদিন আগেই সারা দেশের বিভিন্ন রাজ্যের শিল্পীদের নিয়ে তৈরি একটি ভিডিয়ো প্রকাশিত হয়েছে। যার পুরোভাগে রয়েছেন অমিতাভ বচ্চন। করোনার লড়াইয়ে সারা দেশের শিল্পীরা কী ভাবে একজোট হয়ে ডেলি-ওয়েজ টেকনিশিয়ানদের পাশে দাঁড়াচ্ছেন, তা নিয়েই মূলত ওই ভিডিয়ো। একই ধরনের উদ্যোগ নিতে চলেছে টলিউডও। যদিও এর মূল উদ্যোক্তা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জাতীয় স্তরের ভিডিয়োটি দেখে তাঁর মনে হয়েছে, এ রাজ্যের শিল্পীদের নিয়ে যদি এমন কিছু করা যায়।

সেই মতো একটি শর্টফিল্মের পরিকল্পনা করা হয়েছে। যার নির্দেশনার ভার পরিচালক অরিন্দম শীলের উপরে। তিনি জানালেন, এই শর্টফিল্মের মাধ্যমে বিভিন্ন সংস্থার কাছে আবেদন জানানো হবে, অর্থ সাহায্যের জন্য। সেই সব সংস্থার লোগো ব্যবহার করা হবে ছবিটিতে। পুরো অর্থই যাবে টেকনিশিয়ানদের জন্য তৈরি রিলিফ ফান্ডে। “প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, আবীর চট্টোপাধ্যায়, নুসরত জাহান, কোয়েল মল্লিক, পরমব্রত চট্টোপাধ্যায়, শুভশ্রী, রুক্মিণী মৈত্র-সহ অনেকেই থাকছেন এই উদ্যোগে,’’ বললেন পরিচালক।

কবীর সুমনের গাওয়া একটি গান ব্যবহার করা হবে ছবিতে। করোনা নিয়ে সম্প্রতি সুমনের একটি গান জনপ্রিয় হয়েছে, যার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের। ভিডিয়োটির মিউজ়িক দেবেন বিক্রম ঘোষ। অরিন্দম এবং পদ্মনাভ দাশগুপ্ত মিলে চিত্রনাট্য করছেন। মমতার লেখা গানের লাইন অনুযায়ী ছবির নাম, ‘ঝড় থেমে যাবে একদিন’।

অরিন্দম জানালেন, ‘স্টে হোম, স্টে সেফ’ নির্দেশিকা মেনে তাঁরাও একই ভাবে শর্টফিল্মটি শুট করবেন। যার এডিটের দায়িত্ব সংলাপ ভৌমিকের উপরে।

এই গোটা পরিকল্পনাকে বাস্তবায়িত করার দায়িত্বে রয়েছেন স্বরূপ বিশ্বাস। আর ইতিমধ্যেই ক্যামেলিয়া গ্রুপ এগিয়ে এসেছে এটি প্রযোজনার জন্য। টেকনিশিয়ান ফান্ডেও তারা টাকা দান করেছে।

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেনআপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন