• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কেউ পরলেন মাস্ক, কেউ বাতিল করলেন শুটিং, বলি থেকে টলি সর্বত্র করোনার আঁচ

Picture
—প্রতীকী চিত্র।

টেলিফোনের ও প্রান্তে আতঙ্কিত শোনায় রাজ চক্রবর্তীর গলা। ফোন ধরে নিজের থেকেই বলে উঠলেন রাজ, ‘‘বলুন, করোনা নিয়ে তো?’’

রাজের ছবি ‘ধর্মযুদ্ধ’ মুক্তি পেতে চলেছে আগামী ৩ এপ্রিল। তা নিয়ে জানতে চাওয়ায় রাজ বললেন, “আপাতত ৩ এপ্রিল ধরেই আমরা এগোচ্ছি। আরও সাত দিন দেখি। তখন যদি করোনার প্রকোপ বাড়ে, তাহলে আমায় ছবি মুক্তির দিন বদলাতেই হবে। কী আর করব! তবে এখানেও নানা রকম সতর্কতা জারি হচ্ছে দেখছি। শুনলাম চ্যানেলের অফিসে নাকি বাইরের ভিজিটর আর নেবে না।”

বস্তুত, করোনার ত্রাসে কম্পিত টলিপাড়া। শুধু রাজ চক্রবর্তীই নন, করোনাকে ঘিরে ছবির আউটডোর থেকে মুক্তি সব নিয়ে তোলপাড় টলিপাড়া।

রাজের মতোই চিন্তিত পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায়ও। তাঁদের ‘হামি ২’ ছবির শুট শুরু হওয়ার কথা মার্চের মাঝামাঝি। “বাচ্চাদের নিয়ে শুট। আমি ঝুঁকি নিতে পারব না। করোনা তো ছোট আর বয়স্কদের আগে ধরে। তবে আমি এখনই কিছু বলছি না। সাত দিন দেখি। পরে শুট করব। আমার কোনও তাড়া নেই। ছবি মুক্তি পেতে তো বেশ দেরি আছে। শুট শুরু করে মাঝপথে বন্ধ করতে চাই না। তাতে সব দিক দিয়েই ক্ষতি। তবে করোনার প্রকোপ বাড়লে আমাদের ইন্ডাস্ট্রির ক্ষতি তো হবেই,” সাফ জবাব শিবপ্রসাদের।

আরও পড়ুন:মহাশ্বেতা দেবীর আদলেই কি ‘মহানন্দা’? অরিন্দম শীল বললেন...

টলিউডের কেউ কেউ এখনও  দিন সাতেক সময় নিলেও মুম্বই এই সিদ্ধান্তে অনেক এগিয়ে আছে। প্রাণঘাতী এই ভাইরাস থেকে বাঁচতে প্যারিস সফর বাতিল করেছেন দীপিকা পাড়ুকোন। অক্ষয় কুমার, সলমন খান, অনুপম খের-সহ অনেকে সোশ্যাল মিডিয়ায় সতর্কবার্তা দিয়েছেন। অনিল কপূরকে  যেমন দেখা গেছে মাস্ক পরে বাইরে বেরতে। শুধু তাই নয়, করোনার আতঙ্কে ইতিমধ্যেই পিছিয়ে গেছে ‘সূর্যবংশী’র মুক্তির দিন। ঋত্বিক রোশন তাঁর অস্ট্রেলিয়ার শো বাতিল করেছেন।

সাংসদ ও অভিনেতা দেব বাতিল করেছেন তাঁর বাংলাদেশ ও তাইল্যান্ড সফর। ‘‘আমি নিজের দায়িত্ব নিতে পারি কিন্তু আমার সঙ্গে যখন আরও একশোটা লোক যুক্ত তাদের কথাও তো ভাবতে হবে, তাই শুট ক্যান্সেল করেছি।’’

তবে কোথাও কোথাও ছবিটা সম্পূর্ণ উল্টো। সুরিন্দর প্রোডাকশন হাউজ এই মুহূর্তে করোনা নিয়ে ভাবিত নয়।তাদের কথা অনুসারে ১০ এপ্রিল আসছে ‘রক্ত রহস্য’। এই প্রোডাকশন হাউজের ধারাবাহিকও ফ্লোরে স্বাভাবিক নিয়মেই চলছে। এপ্রিলেই কথা ছিল ‘শ্রীময়ী’-র টিম উড়ে যাবে লন্ডনে। “আপাতত বিদেশের শুট বাতিল। লন্ডন থেকেও খোঁজ নিয়ে জানা গিয়েছে, ওখানকার পরিস্থিতি এখন শুটের জন্য নয়,” বললেন ম্যাজিক মোমেন্টস-এর প্রযোজক শৈবাল বন্দ্যোপাধ্যায়। বিদেশে শুট স্থগিত রাখলেও শৈবাল জানালেন ‘শ্রীময়ী’ আর ‘মোহর’-এর শুট যদিওবোলপুরেই হয়েছে। আপাতত পশ্চিমবঙ্গের মধ্যে করোনার জন্য কোনও অদলবদলের কথা ভাবছে না টেলিপাড়া।

আফ্রিকায় জোর কদমে চলছে সৃজিত মুখোপাধ্যায়ের কাকাবাবুর শুট। ইনস্টাতে বন্যপ্রণীদের সঙ্গে নিজের ছবি দিয়ে পোস্ট করছেন সৃজিত। ১৯ মার্চ এই শুট শেষ করে টিম কাকাবাবু কলকাতায় ফিরছেন। এসভিএফ-এর অফিস থেকে জানা গেল আউটডোর শুট বাতিল নিয়ে আপাতত তাদের কোনও পরিকল্পনা নেই। অন্যদিকে করোনার ভয়কে উপেক্ষা করে অভিনেত্রী সাংসদ মিমি চক্রবর্তী আজ উড়ে গেলেন লন্ডন। মুখে মাস্ক পরে ইনস্টাগ্রামে ছবি পোস্ট করেছেন নায়িকা নিজেই। জিতের প্রোডাকশনের নতুন ছবি ‘বাজি’-র শুট শুরু হয়েছে লন্ডনেই। করোনার কথা জেনেও অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায় লন্ডন যাচ্ছেন এই ছবির জন্য। অভিনেতা ভরত কল যেমন বললেন, “সরাসরি কোনও সতর্কতা জারি না হলেও অভিনেতাদের উচিত সচেতন থাকা। হাত ধোওয়া থেকে মাস্ক পরা, সবটাই।’’ 

আপাতত স্থগিত রাখা হয়েছে আইপিএল। কান চলচ্চিত্র উৎসবের উদ্যোক্তারা ঘোষণা করেছেন, উৎসবের নির্ধারিত সময়ে করোনার প্রকোপ থাকলে তাঁরা এই উৎসব বাতিল করতে বাধ্য হবেন।

টলিউড থেকে টেলিপাড়া যদিও এখনই করোনার জন্য সব কাজ বন্ধ রাখতে নারাজ। তবুও করোনাকে পুরোপুরি সরিয়ে সামনের দিনের কাজের সিদ্ধান্ত নেওয়ার সাহসও দেখাতে পারছে না তারা। তবে করোনার জন্য ইন্ডাস্ট্রির বাজারেও খুব শিগগিরি মন্দার মুখ দেখবে সেই আশঙ্কায় দিন গুণছেন টেলি থেকে টলি পাড়া। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন